বই বের করতে দেরি, শিশুর চুল উপড়ে ফেললেন শিক্ষক

| আপডেট :  ২৬ জানুয়ারি ২০২৪, ০৯:৪৬  | প্রকাশিত :  ২৬ জানুয়ারি ২০২৪, ০৯:৪৬


বই বের করতে দেরি, শিশুর চুল উপড়ে ফেললেন শিক্ষক

সারাদেশ

ঝিনাইদহ প্রতিনিধি


ঝিনাইদহের কালীগঞ্জে ব্যাগ থেকে বই বের করতে দেরি হওয়ায় ফারহানা খাতুন নামে এক শিশু শিক্ষার্থীর দুই দুই কানের পাশের চুল টেনে উপড়ে ফেলার অভিযোগ উঠেছে শিক্ষক আবুল কালাম আজাদ রতনের বিরুদ্ধে। বুধবার দুর্গাপুর প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকালে ওই শিক্ষার্থীর বাবা জিল্লুর রহমান কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে শিশু শিক্ষার্থীর বাবা জিল্লুর রহমান উল্লেখ করেছেন, তার মেয়ে দূর্গাপুর প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণির একজন ছাত্রী। বুধবার (২৪ জানুয়ারি) ক্লাস চলাকালীন সময়ে ব্যাগ থেকে বই বের করতে দেরি করায় শিক্ষক আবুল কালাম আজাদ রতন তার মেয়ের দুই কানের উপর থাকা চুল ধরে উঁচু করে রাখেন। একপর্যায়ে চুল ছিঁড়ে ওই শিক্ষার্থী মাটিতে পড়ে যায় এবং অসুস্থ হয়ে পড়ে।

জিল্লুর রহমান জানান, তার মেয়েকে সামান্য কারণে অমানুষিক নির্যাতন করেছেন শিক্ষক রতন। আবার নির্যাতনের পর মেয়ের হাতে ৫ টাকা দিয়ে ওই শিক্ষক বিষয়টি কাউকে না বলার জন্য বলে। এমন নির্যাতন করলে শিশুরা স্কুলের প্রতি আগ্রহ হারাবে। তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে শাস্তির দাবি করেন।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক আবুল কালাম আজাদ রতন বলেন, ওই শিক্ষার্থীকে আমি অনেক স্নেহ করি। তাকে আদর করতে গিয়ে তার চুলে একটু টান লেগে এমনটা হয়েছে। তাছাড়া সামাজিক দ্বন্দ্বের কারণে আমার নামে এমন অভিযোগ করা হয়েছে।

কালীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাহমুদ হাসান বলেন, এমন অভিযোগ পেয়ে ইতিমধ্যে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে কথা বলেছি। আগামী রবিবার (২৮ জানুয়ারি) আমি নিজে বিদ্যালয়ে যাবো এবং অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে যথাযথ তথ্য প্রমাণ পেলে আইনগত ব্যবস্থা নেব।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত