বন্যার্তদের সাহায্যে ভাবনার এক ছবি বিক্রি হবে ১৫ হাজার টাকায়

| আপডেট :  ২৪ জুন ২০২২, ০৯:১১  | প্রকাশিত :  ২৪ জুন ২০২২, ০৯:১১

সিলেট ও সুনামগঞ্জের বন্যা কবলিত মানুষের সাহায্যের জন্য নিজের আঁকা ২০টি ছবি বিক্রি করে দিচ্ছেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। ছবি বিক্রির ঘোষণা দিয়েছেন বুধবার। আরও ছবি আঁকছেন। সব বিক্রি হয়ে গেলে আগামী সপ্তাহে ওই টাকা নিয়ে সিলেট ও সুনামগঞ্জে ছুটবেন তিনি। সাহায্য করবেন বন্যাদুর্গত মানুষকে।

এর আগে করোনার সময়ে দেশের মানুষ যখন আতঙ্কে, তখনও নিজের আঁকা ছবি বিক্রি করে মানুষের সাহায্যে দাঁড়িয়েছেন ভাবনা। এবার ছবি বিক্রি করে দাঁড়াচ্ছেন বন্যার্তদের পাশে।

ভাবনা বললেন, তার আঁকা যে ২০টি ছবি বিক্রির ঘোষণা দিয়েছেন তার প্রতিটির দাম ধরা হয়েছে ১৫ হাজার টাকা। ইতোমধ্যে দুটি ছবি বিক্রি হয়েছে। এ সপ্তাহের মধ্যেই সব ছবি বিক্রি হয়ে যাবে বলে তার বিশ্বাস।

ছবিগুলো দিয়ে একটি প্রদর্শনী করার ইচ্ছে ছিলো ভাবনার। এ লক্ষ্যেই আঁকছিলেন একের পর এক ছবি। কিন্তু সিলেটের বন্যার ভয়াবহতায় মানুষের কষ্ট তার হৃদয়ে দাগ কাটে। সিদ্ধান্ত পরিবর্তন করেন তিনি। ফেসবুকে ঘোষণা দিয়ে জানান, ‘আমার প্রথম প্রদর্শনীর জন্য একটি সিরিজ তৈরির কাজে দিনরাত পরিশ্রম করেছি। কিন্তু আমাদের দেশের বর্তমান পরিস্থিতি বিশেষ করে সিলেটের অবস্থা দেখে আমার শিল্পকর্ম বিক্রি করার পরিকল্পনা করেছি। এর থেকে যে অর্থ পাব তা বন্যায় ক্ষতিগ্রস্ত লোকদের দেওয়া হবে।’

তবে ভাবনা যে শুধু ছবি বিক্রি করেই বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াচ্ছেন তা নয়। ইতোমধ্যে নগদ অর্থও দিয়েও তাদের পাশে দাঁড়িয়েছেন।

ভাবনা বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে সহায়তা করেছি এবং এখনো যতটা সম্ভব করার চেষ্টা করছি। কিন্তু এই মুহূর্তে এটি যথেষ্ট বলে মনে হচ্ছে না। সবার কাছে আমার আন্তরিক অনুরোধ, আসুন আমরা সবাই এগিয়ে আসি এবং আমাদের দেশকে, আমাদের মানুষকে সাহায্য করি।’

ভাবনা তার আঁকা কিছু শিল্প কর্মের ছবি ফেসবুকে পোস্ট করেছেন। কারো পছন্দ হলে বিস্তারিত বলতে তার ফেসবুকের ইনবক্সে মেসেজ করার আহ্বান জানিয়েছেন তিনি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত