বরিশালকে ১৩৫ রানের লক্ষ্য দিলো রংপুর

| আপডেট :  ২০ জানুয়ারি ২০২৪, ০৩:৫৪  | প্রকাশিত :  ২০ জানুয়ারি ২০২৪, ০৩:৫৪


বরিশালকে ১৩৫ রানের লক্ষ্য দিলো রংপুর

খেলা

স্পোর্টস ডেস্ক


বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফরচুন বরিশালের বিপক্ষে তেমন রান সংগ্রহ করতে পারেনি রংপুর রাইডার্স। বরিশালকে মাত্র ১৩৫ রানের টার্গেট দিয়েছে রংপুর।

২০ জানুয়ারি, শনিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে রংপুরকে ব্যাটিংয়ে পাঠান বরিশালের অধিনায়ক তামিম ইকবাল।

মিরপুরে নিজেদের প্রথম ম্যাচে টসে হেরে আগে ব্যাট করে রংপুর। দলীয় ৩১ রানের মধ্যে চার উইকেট হারিয়ে চরম চাপে পড়ে রংপুর। বরিশালের বোলারদের সামনে তেমন কিছু করতে পারেনি দলটা। ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান তুলতে সমর্থ হয় তারা। জয়ের জন্য বরিশালের প্রয়োজন ১৩৫ রান।

রংপুরের ইনিংসের শুরুটা হয় গোল্ডেন ডাক দিয়ে। কোনো রান যোগ করার আগেই সাজঘরের পথ ধরেন ব্রেন্ডন কিং। ইমরান জুনিয়রের বলে তার স্ট্যম্প ভাঙে। সেই ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি রংপুর, উল্টো পরের ওভারে জোড়া উইকেট হারিয়ে বসে তারা।

খালেদ আহমেদের সেই ওভারে প্রথমে ফেরেন রনি তালুকদার, ৫ রান করে ইমরানকে ক্যাচ দেন তিনি। এক বল পরেই সাকিবের উইকেট ভাঙেন এই পেসার। বিপিএল ইতিহাসের সেরা এই ক্রিকেটার মাত্র ২ রানে ফেরেন সাজঘরে।

১৫ রানে ৩ উইকেট হারানো রংপুরের আক্ষেপ বাড়িয়ে ফেরেন আজমতুল্লাহ ওমরজাইও। ৯ বলে ৬ রান করে দুনিথ ভেল্লাগের শিকার তিনি। তবে অপরপ্রান্ত থেকে স্কোরবোর্ড ভদ্রস্থ করার কাজটা করেন নুরুল হাসান সোহান।

তবে সোহানের ইনিংসটাও বড় হয়নি, ২৩ বলে ২৩ করে ফেরেন তিনিও। ১০ ওভারে ৬৫ রানে ৫ উইকেট হারায় রাইডার্সরা। সেখান থেকে শামিম পাটোয়ারী ও শেখ মেহেদীর ছোট দু’টি ইনিংস বলের সাথে রানের ব্যবধান বাড়ায়।

শামিম ৩৩ বলে ৩৪ এবং শেখ মেহেদী শেষ দিকে এসে ১৯ বলে করেন ঝড়ো ২৯ রান। তাতে সম্মানজনক সংগ্রহ পায় রংপুর। ৯ উইকেট হারিয়ে নির্ধারিত ওভার শেষে ১৩৪ রান করে তারা।

বরিশালের হয়ে খালেদ ৩১ রানে ৪ এবং ২ উইকেট পান মেহেদী মিরাজ।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত