বর্ষসেরা উদীয়মান বাংলাদেশের মারুফাকে ভোট দেবেন যেভাবে

| আপডেট :  ০৯ জানুয়ারি ২০২৪, ০৮:৩৩  | প্রকাশিত :  ০৯ জানুয়ারি ২০২৪, ০৮:৩৩


বর্ষসেরা উদীয়মান বাংলাদেশের মারুফাকে ভোট দেবেন যেভাবে

খেলা

স্পোর্টস ডেস্ক


২০২৩ সালটা বাংলাদেশ নারী ক্রিকেট দলের জন্য ভাল একটা সময় ছিল। এ বছর ঘরের মাঠে ভারতের সঙ্গে সিরিজ ড্র করা, পাকিস্তানকে সিরিজ হারানোর মতো সাফল্যের দেখা পেয়েছে টাইগাররা। এছাড়া দক্ষিণ আফ্রিকার মাটিতেও টি-টোয়েন্টি ও ওয়ানডে জয় পেয়েছে নিগার সুলতানা জ্যোতিরা। এমন সাফল্যের পেছনে বড় ভূমিকা পালন করেন তরুণ পেসার মারুফা আক্তার। ২০২২ সালের ডিসেম্বরে অভিষেকের পর সময়ের সঙ্গে সঙ্গে দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠেন তিনি।

দারুণ পারফরম্যান্সের স্বীকৃতিস্বরূপ আইসিসির বর্ষসেরা উদীয়মান নারী ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন টাইগ্রেস এই পেসার। এই তালিকায় আরও আছেন, অস্ট্রেলিয়ার ব্যাটার ফোবে লিচফিল্ড, ইংল্যান্ডের পেসার লরেন বেল এবং স্কটল্যান্ডের অলরাউন্ডার ডার্সি কার্টার।

টাইগ্রেসদের দলের অপরিহার্য সদস্য হিসেবে মারুফা গত বছর ওয়ানডেতে ৯টি আর টি-টোয়েন্টিতে ১০ উইকেট শিকার করেছেন। বছরব্যাপী এমন দারুণ পারফরম্যান্সের স্বীকৃতিস্বরূপ আইসিসির বর্ষসেরা উদীয়মান নারী ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন মারুফা।

মারুফাকে যেভাবে ভোট দেবেন:

সেরা উদীয়মান নারী খেলোয়াড় ক্যাটাগরিতেও মনোনয়ন পাওয়া মারুফাকে ভোট দিতে চাইলে আপনাকে যেতে হবে আইসিসির অফিসিয়াল ওয়েবসাইট www.icc-cricket.com-এ। বিভিন্ন ক্যাটাগরির একদম শেষে Women Emenging Cricketer of the Year 2023 অংশটি দেখা যাবে। তাতে ক্লিক করলেই চারজনের নাম আসবে। সেখানে মারুফার ছবিতে ক্লিক করলেই ভোট প্রদান হয়ে যাবে।

তবে ভোট দিতে হলে আইসিসিতে আপনার অ্যাকাউন্ট থাকতে হবে। এক্ষেত্রে আগে থেকে অ্যাকাউন্ট করা না থাকলে মারুফার নামের উপর ক্লিক করলেই অ্যাকাউন্ট তৈরি বা লগ-ইন করার অপশন আসবে। সেখানে নিজের ই-মেইল দিয়ে সহজেই অ্যাকাউন্ট তৈরি করা যাবে। আর একবার রিফ্রেশ দেওয়ার পরই ভোট দেওয়ার অপশন চলে আসবে। মারুফাকে ভোট দিতে এই লিংকে ক্লিক করুন।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত