বাঁচা মরার ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি ব্রাজিল

| আপডেট :  ০৬ জুলাই ২০২৪, ০৪:০১  | প্রকাশিত :  ০৬ জুলাই ২০২৪, ০৪:০১


বাঁচা মরার ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি ব্রাজিল

স্পোর্টস ডেস্ক


কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের শেষ ম্যাচটিতে চোখ থাকবে পুরো ফুটবল বিশ্বের। শিরোপা জয়ের স্বপ্নে বিভোর ব্রাজিলের এবারের কোপা আমেরিকার শুরুটা ভালো হয়নি। নিজেদের প্রথম ম্যাচে কোস্টারিকার বিপক্ষে গোল শূন্য ড্র করে পয়েন্ট খোয়ায় তারা।

আগামীকাল রবিবার (৭ জুলাই) সকাল ৭টায় সেই ম্যাচে উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল।

বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ইতোমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে। তাতে পরাশক্তি হিসেবে ব্রাজিলের ওপরে চাপ আরও বেড়েছে। যেখানে চিন্তার ভাঁজ তৈরি করেছে ব্রাজিলের বাজে ও উরুগুয়ের উড়ন্ত ফর্ম। উরুগুয়ে গ্রুপ পর্বের তিন ম্যাচেই জয় পেয়েছে। ব্রাজিলের জয় ছিল মাত্র ১টি, বাকি ২ ম্যাচে ড্র।

মার্সেলো বিয়েলসা দায়িত্ব নেওয়ার পরে ১৩ ম্যাচ খেলে মাত্র দুটিতে হেরেছে উরুগুয়ে। অন্যদিকে কোস্টারিকা ও কলম্বিয়ার বিপক্ষে ড্র করা ব্রাজিল কতটা সফল হতে পারবে এই ম্যাচে, সেটি নিয়েও রয়েছে সংশয়। দরিভাল জুনিয়রকে ব্রাজিল দলের জন্য আনা হয়েছে একটি নতুন যুগের সূচনা করতে। কিন্তু তার হাত ধরে জাত ফুটবলের প্রদর্শনী দেখাতে পারেনি দলটি। যদিও ৬২ বছর বয়সী এই কোচ এখনো হারের সাক্ষী হননি। তবে যেভাবে এগিয়ে যাচ্ছে ব্রাজিল সেটি নিয়ে শঙ্কা রয়েছে।

এ দিকে উরুগুয়ের বিপক্ষে গুরুত্বপূর্ণ এই ম্যাচে ভিনিসিয়ুস জুনিয়রকে পাচ্ছে না ব্রাজিল। তাতে আরও সংশয় যোগ হয়েছে। গেল বছরের অক্টোবরে এই উরুগুয়ের বিপক্ষে ২-০ গোলে হেরেছিল ব্রাজিল। সেই ম্যাচে নেইমার জুনিয়রও হার দেখেছিলেন। অবশ্য চোট নিয়ে দলের এই বড় তারকা মাঠ ছেড়েছিলেন খেলা শেষ হওয়ার আগে।

ব্রাজিল গত দুই আসরের ফাইনালিস্ট। ২০১৯ সালে চ্যাম্পিয়ন হয়েছে। ২০২১ সালে হয়েছে রানার্সআপ। ২০২৪ সালে কতদূর যাবে পেলের উত্তরসূরিরা তা জানা যাবে আর একদিন পরেই।

বিবার্তা/এম আই/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত