বাঁশখালীর প্রবীণ শিক্ষক আব্দুল মালেকের চির বিদায়

| আপডেট :  ২৯ এপ্রিল ২০২৪, ০২:৩৪  | প্রকাশিত :  ২৯ এপ্রিল ২০২৪, ০২:৩৪


বাঁশখালীর প্রবীণ শিক্ষক আব্দুল মালেকের চির বিদায়

সারাদেশ

চট্টগ্রাম প্রতিনিধি


চট্টগ্রাম বাঁশখালী উপজেলার চাম্বল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আব্দুল মালেক (৮৬) গত শুক্রবার রাতে নিজ বাড়িতে ইন্তেকাল করেন।

মরহুম আব্দুল মালেক বাঁশখালী উপজেলার ঐতিহ্যবাহী চাম্বল হাই স্কুলের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ছিলেন। একটানা ৪৫ বছর প্রধান শিক্ষক হিসেবে শিক্ষকতা করে তিনি রেকর্ড সৃষ্টি করেন।

তিনি শুধু মানুষ গড়ার কারিগর, শিক্ষানুরাগী, সমাজ হিতৈষী নয়, একাধারে বাঁশখালীর আলোকিত মানুষদের একজন।

দীর্ঘ কর্মজীবনে তিনি প্রায় সব শিক্ষার্থীদের কাছে জনপ্রিয়তার শীর্ষে ছিলেন। শিক্ষক হিসেবে স্যার ছিলেন একজন প্রকৃত মানুষ গড়ার কারিগর। অজোপাড়া গাঁয়ে শিক্ষার আলো ছড়িয়েছেন তিনি।

স্কুলের শিক্ষকরা জানান, মালেক স্যারের এ চির বিদায়ে আমরা চাম্বল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা হারালাম একজন গুণী ব্যক্তিকে। এলাকার লোকজন হারালেন একজন প্রকৃত একজন মানুষ গড়ার কারিগরকে। চাম্বলের হৃদয়ে বইছে রক্তক্ষরণ। মেনে নিতে পারছি না মালেক স্যার আর নেই।

মৃত্যুকালে তিনি স্ত্রী পুত্র কন্যাসহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী ও গুণগ্রাহী রেখে যান। মরহুমের নামাজে জানাজা গতকাল শনিবার দুপুর ২টা ৩০ মিনিটে চাম্বল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়।

তাঁর মৃত্যুতে বাঁশখালীর সংসদ সদস্য মুজিবুর রহমান সিআইপি, চট্টগ্রামের সাবেক মেয়র ও সংসদ সদস্য মাহমুদুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলম, চাম্বলের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী শোক প্রকাশ করেন।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত