বাংলাদেশের সোনার খনি হচ্ছে ইলিশ সম্পদ: মৎস্য উপদেষ্টা

| আপডেট :  ০৫ অক্টোবর ২০২৪, ০৪:৫২  | প্রকাশিত :  ০৫ অক্টোবর ২০২৪, ০৪:৫২


বাংলাদেশের সোনার খনি হচ্ছে ইলিশ সম্পদ: মৎস্য উপদেষ্টা

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


বাংলাদেশের সোনার খনি হচ্ছে ইলিশ সম্পদ। এই সম্পদ রক্ষা করতে হবে দেশের মানুষকে সচেতন করে মাছ ধরা থেকে বিরত রেখে। অভিযান দিয়ে তো মাদক ও অপরাধ নিয়ন্ত্রণ করতে হবে, যদি ইলিশ রক্ষায় অভিযান চালিয়ে জেলেদের গ্রেফতার করতে হয়, তা হয় লজ্জার বিষয়।

৫ অক্টোবর, শনিবার বেলা সাড়ে ১১টার সময় মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২৪ উপলক্ষে জেলেসহ বিভিন্ন পর্যায়ের স্টেকহোল্ডারদের নিয়ে মৎস্য অধিদপ্তরের আয়োজনে শরীয়তপুরের নড়িয়া উপজেলার সুরেশ্বর লঞ্চঘাটে অনুষ্ঠিত সচেতনতা সভায় প্রধান অতিথির বক্তব্যে অন্তর্বর্তীকালীন সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফরিদা আখতার এসব কথা বলেন।

ফরিদা আখতার বলেন, ১৩ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত সকলকে শরীয়তপুরের পদ্মার অভয় আশ্রমে মাছ ধরা থেকে এবং ইলিশ বিক্রি করা থেকে বিরত থাকার আহ্বান জানান। তিনি সুরেশ্বর মাছ ঘাটকে মৎস্য অবতরণ কেন্দ্র হিসেবে গড়ে তোলার ঘোষণা দেন।

শরীয়তপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সাদিয়া জেরিনের সভাপতিত্বে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দর, ঢাকা মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক মো. জিল্লুর রহমান, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট ময়মনসিংহয়ের মহাপরিচালক অনুরাধা ভদ্র, পুলিশ সুপার মো. নজরুল ইসলাম বক্তব্য রাখেন।

বিবার্তা/জেএইচ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত