বাংলাদেশে সব পক্ষকে শান্ত ও সংযত থাকার আহ্বান জাতিসংঘের

| আপডেট :  ০৬ আগস্ট ২০২৪, ১১:১২  | প্রকাশিত :  ০৬ আগস্ট ২০২৪, ১১:১২


বাংলাদেশে সব পক্ষকে শান্ত ও সংযত থাকার আহ্বান জাতিসংঘের

জাতীয়

আন্তর্জাতিক ডেস্ক


বাংলাদেশে কয়েক সপ্তাহ ধরে চলা বিক্ষোভের সময় প্রাণহানির ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস। একই সঙ্গে তিনি সব পক্ষকে শান্ত ও সংযত থাকার আহ্বান জানিয়েছেন।

সোমবার (৫ আগস্ট) জাতিসংঘ মহাসচিবের ডেপুটি মুখপাত্র ফারহান হক এক বিবৃতিতে একথা জানিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, জাতিসংঘ মহাসচিব এই সপ্তাহান্তে বাংলাদেশে বিক্ষোভের সময় আরও প্রাণহানির ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের বিষয়ে সেনাপ্রধানের ঘোষণা এবং অন্তর্বর্তী সরকার গঠনের পরিকল্পনাসহ বাংলাদেশে চলমান ঘটনাবলী ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছেন।

বিবৃতিতে আরও বলা হয়, তিনি (আন্তোনিও গুতেরেস) সব পক্ষকে শান্ত ও সংযমের আহ্বান জানিয়েছেন এবং শান্তিপূর্ণ, সুশৃঙ্খল ও গণতান্ত্রিক উত্তরণের গুরুত্বের ওপর জোর দিয়েছেন।

মহাসচিব বাংলাদেশের জনগণের সাথে পূর্ণ সংহতি প্রকাশ করেছেন এবং তাদের মানবাধিকারের প্রতি পূর্ণ সম্মান জানানোর আহ্বান জানিয়েছেন। একইসঙ্গে তিনি সকল ধরনের সহিংসতার পূর্ণ, স্বাধীন, নিরপেক্ষ এবং স্বচ্ছ তদন্তের প্রয়োজনীয়তার ওপরও জোর দিয়েছেন।

উল্লেখ্য, গতকাল বিকালে সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান টেলিভিশনে ভাষণে বলেন, শেখ হাসিনা পদত্যাগ করেছেন এবং একটি অন্তর্বর্তী সরকার দায়িত্ব গ্রহণ করা হবে।

বিবার্তা/মাসুম

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত