‘বিএনপি খালেদা জিয়ার সুস্থতা চায় না, এই অসুস্থতা নিয়ে রাজনীতি করতে চায়’

| আপডেট :  ২৯ জুন ২০২৪, ০৮:০৭  | প্রকাশিত :  ২৯ জুন ২০২৪, ০৮:০৭


‘বিএনপি খালেদা জিয়ার সুস্থতা চায় না, এই অসুস্থতা নিয়ে রাজনীতি করতে চায়’

রাজনীতি

বিবার্তা প্রতিবেদক


আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপি আসলে এই মুহূর্তে বেগম খালেদা জিয়ার শারীরিক সুস্থতা চায় না। তারা এই অসুস্থতা নিয়ে রাজনীতি করে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করতে চায়, এটা ছাড়া আর কিছুই নয়।

২৯ জুন, শনিবার বিকেলে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।

হানিফ বলেন, মির্জা ফখরুল সাহেব দুদিন আগে অভিযোগ করলেন, বেগম খালেদা জিয়াকে নাকি এই সরকার, মিথ্যা মামলা দিয়ে আটকে রাখছে। এরচেয়ে নির্জলা মিথ্যাচার আর কিছু হতে পারে না। আজকে এই সমাবেশ থেকে মির্জা ফখরুলকে জিজ্ঞেস করতে চাই, বেগম খালেদা জিয়া যে মামলায় দণ্ডপ্রাপ্ত হয়েছে সেই মামলা কবে হয়েছে এবং কারা দিয়েছে? এই মামলা ছিল ২০০৭ সালের। ১/১১ সরকারের সময় মামলা হয়েছে খালেদা জিয়ার বিরুদ্ধে, আর সেই সময়ে যিনি মামলার দায়িত্বে ছিলেন, ১/১১ এর সরকারের আইন উপদেষ্টা, যিনি বিএনপির অত্যন্ত খাতিরের লোক, তিনি প্রয়াত হয়েছেন তার কথা বলতে চাই না। সেই মামলার বিএনপির বাঘা আইনজীবীরা ছিলেন, বাংলাদেশ সুপ্রিমকোর্টে নেতৃত্ব দিয়েছেন, তারা বেগম খালেদা জিয়াকে নির্দোষ প্রমাণ করতে পারেনি!

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিএনপির নেতাদের মুখে যত জোর, আন্দোলনে তত গতি নেই বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতাদের মুখের বিষ। তাদের আন্দোলন ভুয়া। বিএনপি বড় বড় কথা বলে। তাদের আন্দোলন ভুয়া।

আলোচনা সভায় হানিফ আরো বলেন, অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত দণ্ড দিয়েছে, বেগম খালেদা জিয়া কারাগারে ছিলেন, আজকে মাননীয় প্রধানমন্ত্রীর মানবিকতায় দয়ায় বেগম খালেদা জিয়াকে বাসায় রেখে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এখানে আওয়ামী লীগ সরকারের দায় কোথায়? জননেত্রী শেখ হাসিনার সরকারের দায় কোথায়? মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করেন। নিজের অপরাধের দায় স্বীকার না করে আপনারা অন্যের ঘাড়ে চাপাতে চান। আদালতে নির্দোষ প্রমাণ করতে পারেন নাই , এখন কেন মিথ্যাচার করেন আপনারা? আমরা বারবার বলেছি বেগম খালেদা জিয়ার মুক্তির পথ একমাত্র আইনিভাবেই খোলা আছে। আইনি পথে লড়াই করেন, আইনে যান, আদালতে যান, মুক্তির জন্য আবেদন করেন। বিকল্প রাস্তা আছে, সবশেষে যদি আইনি লড়াইয়ে হেরে যান, তারপরেও তো মহামান্য রাষ্ট্রপতির কাছে আপনাদের যাওয়ার সুযোগ আছে। আপনারা সেইদিকে যাচ্ছেন না। আইনি লড়াইয়ে যাচ্ছেন না। আপনারা সরকারকে অভিযুক্ত করে রাজনৈতিক ফায়দা লুটতে চান।

সমাবেশে হানিফ বলেন, বিএনপি কথায় কথায় বলে দেশে গণতন্ত্র নাই, গণতন্ত্র নাই। সকাল বিকাল সভা সমাবেশ করে সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছেন, অসত্য কথা বলছেন, তারপরও বলেন তাদের নাকি কথা বলার অধিকারই নাই। এই দেশের মানুষ বিশ্বাস করে, এই দেশের উন্নয়ন অগ্রগতির যেমন বাধা হচ্ছে বিএনপি, তেমনি গণতন্ত্রকে শক্তিশালী করার পথেও বড় বাধা হচ্ছে এই বিএনপি। এরা যখন রাষ্ট্রক্ষমতায় ছিল তখন রাজনৈতিক দলকে, বিরোধী দলকে হত্যার মাধ্যমে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। আর যখন বিরোধী দলে ছিল তখনও তারা শুধু সন্ত্রাস সহিংসতা করে এ দেশের উন্নয়ন অগ্রগতিতে শুধু বাধাই দেয় নাই, গণতন্ত্রকে শক্তিশালী করার পথে অন্তরায় হিসেবে কাজ করেছে।

তিনি বলেন, এই বাংলাদেশ স্বাধীন করেছে আওয়ামী লীগের নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, এই দেশের উন্নয়ন অগ্রগতি করেছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা, তার নেতৃত্বেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সেই সঙ্গে বাংলাদেশকে এগিয়ে নিতে পারবে, উন্নয়ন অগ্রগতি করতে পারবে সে শেখ হাসিনা ছাড়া আর কেউ নয়।

এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী কমিটির সদস্য শাহাবুদ্দিন ফরাজি, সাঈদ খোকন প্রমুখ।  

বিবার্তা/এসবি/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত