বিপিএল খেলতে আসছেন অ্যালেক্স হেলস ও পারনেল

| আপডেট :  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২:১৭  | প্রকাশিত :  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২:১৭


বিপিএল খেলতে আসছেন অ্যালেক্স হেলস ও পারনেল

খেলা

স্পোর্টস ডেস্ক


বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরে খেলতে খুলনা টাইগার্সে যোগ দিচ্ছেন ইংলিশ তারকা অ্যালেক্স হেলস এবং দক্ষিণ আফ্রিকার পেসার ওয়েন পারনেল। এছাড়া চট্টগ্রাম পর্ব সামনে রেখে ক্যারিবীয় অলরাউন্ডার জেসন হোল্ডারকেও দলে টেনেছে খুলনা। নিজেদের অফিসিয়াল ফেসবুক পেইজে অ্যালেক্স, হেলস ওয়েন পারনেল ও জেসন হোল্ডারকে দলে ভেড়ানোর কথা নিশ্চিত করেছে খুলনা।

এর আগে দুরন্ত রাজশাহী ও রংপুর রাইডার্সের বিপিএল খেলেছেন হেলস। ২০১৯ সালে রংপুরের হয়ে একটি সেঞ্চুরি করেছিলেন এই ইংলিশ ব্যাটার। এবার খুলনা টাইগার্সের হয়ে খেলতে চট্টগ্রাম পর্বে দেখা যেতে পারে তাকে।

২০২২ এর টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের শিরোপা জয়ে দারুণ অবদান ছিলেন অ্যালেক্স হেলস। ইংল্যান্ডের হয়ে ১১ টেস্ট, ৭০ ওয়ানডে এবং ৭৫ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে করেছেন ২ হাজার ৭৪ রান। ৩০ এর বেশি গড় এবং ১৩৯ এর কাছাকাছি স্ট্রাইকরেটে ব্যাট করেছেন তিনি। ১ শতকের পাশাপাশি করেছেন ১২ অর্ধশতক।

অন্যদিকে ওয়েন পারনেল এক সময় দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের হয়ে সাদা বলের ক্রিকেটে নিয়মিত মুখ ছিলেন। এখন বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে খেলে বেড়াচ্ছেন। ৩৪ বছর বয়সী পারনেল এখন পর্যন্ত স্বীকৃত টি-টোয়েন্টিতে ২৮৮ ম্যাচ খেলে ২৫.২৬ গড়ে ৩০৫টি উইকেট শিকার করেছেন। ব্যাট হাতেও ১৮.১৬ গড়ে ২০৩৫ রান করেছেন। নামের পাশে আছে ৫টি অর্ধশতকও।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৬টি টেস্ট, ৭৩টি ওয়ানডে ও ৫৬টি টি-২০ খেলার অভিজ্ঞতা আছে তার। ২০১৭ সালের পর আর টেস্ট না খেললেও সীমিত ওভারের দুই ফরম্যাটেই সর্বশেষ খেলেছেন গত মার্চে।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত