বিপিএল: দুপুরে সাকিব-তামিমের মুখোমুখি লড়াই

| আপডেট :  ২০ জানুয়ারি ২০২৪, ১২:১৯  | প্রকাশিত :  ২০ জানুয়ারি ২০২৪, ১২:১৯


বিপিএল: দুপুরে সাকিব-তামিমের মুখোমুখি লড়াই

খেলা

স্পোর্টস ডেস্ক


২০২৩ সালে ভারত বিশ্বকাপ দিয়ে তামিম-সাকিবের দ্বন্দ্ব সবার সামনে আসে, যার রেশ থাকে বিশ্বকাপের পরেও। তবে একসময় ঘনিষ্ঠ বন্ধু ছিলেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। সময়ের বিবর্তনে দুজনের মধ‍্য তৈরি হয়েছে দূরত্ব; যা প্রকাশ্যে প্রথম এনেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। দুজনের সম্পর্ক কতটা তিক্ততা ছড়িয়েছে, তা পরিষ্কার হয় বাংলাদেশ টিম বিশ্বকাপে যাওয়ার পর সাকিবের কিছু সাক্ষাৎকারে।

সেই দ্বন্দ্ব পেছনে ফেলে আবারও মাঠে লড়াইয়ের নামছেন এই দুই তারকা। তাও প্রতিপক্ষ হিসেবে। মাঠে দুজনের কথাও হতে পারে, তবে দুজন দুজনকে যে প্রাণপণে হারাতে চাইবেন, সেটি হলফ করে বলাই যায়।

২০ জানুয়ারি, শনিবার বিপিএলের দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে তামিম ইকবালের ফরচুন বরিশাল এবং সাকিবের রংপুর রাইডার্স। দুপুর দেড়টায় মিরপুরে শুরু হচ্ছে ম্যাচটি।

চলতি বিপিএলে অন্যতম অভিজ্ঞ দল বরিশাল। এই দলে আছেন বাংলাদেশের ক্রিকেটের পঞ্চপাণ্ডবের তিনজনই। মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহর পাশাপাশি দলের আরেক বড় নাম মেহেদী হাসান মিরাজ। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই কার্যকরী জাতীয় দলের নিয়মিত এই মুখ।

বিদেশিদের মধ্যে আফগান ওপেনার ইব্রাহিম জাদরান, শোয়েব মালিক, পল স্টার্লিংরাও গুরুত্বপূর্ণ নাম। আর শেষ মুহূর্তে বরিশালের বড় সংযোজন প্রোটিয়া ক্রিকেটার ডেভিড মিলার।

অন্যদিকে দেশের ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসানকে নিয়ে দল গড়েছে রংপুর। উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান নেতৃত্বে শেখ মেহেদী, শামীম হোসেন, রনি তালুকদাররাও আছেন এই দলে। সেই সঙ্গে ইয়াসির মোহাম্মদ, আবু হায়দার, ফজলে রাব্বি ও আশিকুজ্জামানরাও আলো ছড়ানোর অপেক্ষায়।

উল্লেখ্য, দিনের অপর ম্যাচে মুখোমুখি হবে খুলনা ও চট্টগ্রাম। ম্যাচটি শুরু সন্ধ্যা সাড়ে ৬টায়।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত