বিবার্তা’র ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

| আপডেট :  ০২ আগস্ট ২০২৪, ১২:২৭  | প্রকাশিত :  ০২ আগস্ট ২০২৪, ১২:২৭


বিবার্তা’র ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

বিবার্তা প্রতিবেদক


ডিজিটাল বাংলাদেশে অনলাইন গণমাধ্যমগুলো এখন ব্যাপক জনপ্রিয়। এমনই একটি পাঠকপ্রিয় অনলাইন নিউজপোর্টাল বিবার্তা২৪ডটনেট। ২০১১ সালে যাত্রা শুরু করা দেশের সুপরিচিত এই অনলাইন সংবাদমাধ্যমটি হাঁটি হাঁটি পা পা করে ১২ পেরিয়ে ১৩ বছরের আলোকিত আঙিনায় পা রাখলো আজ।

২ আগস্ট, শুক্রবার কাঙ্ক্ষিত সেই দিন; বিবার্তার প্রতিষ্ঠাবার্ষিকী। শোকের মাস আগস্ট ও দেশে কোটা আন্দোলন ঘিরে সৃষ্ট উদ্ভূত পরিস্থিতিতে এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন হবে সেপ্টেম্বর মাসে।

বিবার্তা২৪ডটনেট-এর ১২ বছরের এই পথ চলায় রয়েছে নানা অর্জন। এসেছে সরকারি স্বীকৃতিও। ২০২০ সালের ৩০ জুলাই প্রথমবারের মতো নিবন্ধনের জন্য ৩৪টি অনলাইন পোর্টালের নাম চূড়ান্ত করেছে তথ্য মন্ত্রণালয়। সেই তালিকায় স্থান পায় বিবার্তা২৪ডটনেট।

বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পাশাপাশি অনলাইন এই গণমাধ্যমটি জাতীয় পর্যায়ে বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ অবদান রাখায় তিনবার ‘বিবার্তা গুণীজন সম্মাননা’ প্রদান করেছে। সাংবাদিকতা, তথ্যপ্রযুক্তি, রাজনীতি, অর্থনীতি, শিল্প-সংস্কৃতি, বিদ্যুৎখাত, মুক্তিযুদ্ধসহ অদম্য নারী বিভাগে এই সম্মাননা প্রদান করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিবার্তা’র বার্তা সম্পাদক হাবিবুর রহমান রোমেল বলেন, বিবার্তা মুক্তিযুদ্ধের স্বপক্ষের অনলাইন নিউজ পোর্টাল। পত্রিকাটি ১১ বছরের আপসহীন পথচলায় কোনো চাপেই একটি সংবাদও আনপাবলিশড করেনি। নীতিগতভাবে সংবাদমাধ্যমটি শুধু বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতার পক্ষে আপস করে। বিবার্তা অন্যকোনো প্রতিষ্ঠানের সিস্টার কনসার্ন নয়, রক্ষাকবচও না। এই সবকিছু সহজ এবং সম্ভব হচ্ছে সম্পাদকের শিরদাঁড়ার জন্য।

বিবার্তা২৪ডটনেট সম্পাদক বাণী ইয়াসমিন হাসি বলেন, সত্য ও ন্যায়কে বিবেচনায় রেখে বিবার্তা প্রতিষ্ঠার শুরু থেকে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করেছে আসছে। অতীতের মতো ভবিষ্যতেও গণতন্ত্র, দেশ ও মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে বিবার্তা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে যাবে।

তিনি বলেন, আমাদের যুগপৎ প্রচেষ্টা, আন্তরিকতা, উদ্যম এবং সেইসাথে সাধারণ মানুষের অকৃত্রিম ভালোবাসায় সংবাদমাধ্যমটি প্রতিষ্ঠা ও অর্জনের বারো বছর পেরিয়ে পা রাখল ১৩ বছরের আলোকিত আঙিনায়। বিবার্তার এই শুভক্ষণে আমাদের পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতা ও সুহৃদদের জানাই আন্তরিক ধন্যবাদ।

উল্লেখ্য, ২০১১ সালের ২ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক-স্নাতকোত্তর সম্পন্ন করে বাণী ইয়াসমিন হাসি অনলাইন নিউজপোর্টাল বিবার্তা২৪ডটনেট প্রতিষ্ঠা করে। তারপর নানা চড়াই-উতরাইয়ের মুখোমুখি হয়ে- আস্থা, বিশ্বাস, ভরসা, আর বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের ১২ বছর অতিক্রম করে ১৩ বছরে পা দিয়েছে ‘সারাবেলা সব খবর’ স্লোগান ধারণ করা অনলাইন পত্রিকাটি।

বিবার্তা/সোহেল/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত