বেগতিক স্বাগতিক জার্মানি, ২-১ গোলে সেমিতে স্পেন

| আপডেট :  ০৬ জুলাই ২০২৪, ০১:২৬  | প্রকাশিত :  ০৬ জুলাই ২০২৪, ০১:২৬


বেগতিক স্বাগতিক জার্মানি, ২-১ গোলে সেমিতে স্পেন

খেলা

স্পোর্টস ডেস্ক


জার্মানি ও স্পেনের মধ্যকার শ্বাসরুদ্ধকর কোয়ার্টার ফাইনাল ম্যাচে স্বাগতিক জার্মানিকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে স্পেন। অধরাই রয়ে গেল টনি ক্রুসের ইউরো জেতার স্বপ্ন।

উত্থান-পতনে ভরা ম্যাচে স্পেনের জয়ের নায়ক দানি ওলমো আর মাইকেল মেরিনো। মিডফিল্ডার মেরিনো ম্যাচের অতিরিক্ত সময়ের একদম অন্তিম মুহূর্তে করেছেন জয়সূচক গোল, গোলটি করিয়েছেন ওলমো, আর স্পেনের প্রথম গোলটা করেছেনও এই ওলমোই।

জার্মানির বিপক্ষে ম্যাচের শুরু থেকেই দারুণ খেলছিল স্পেন। প্রথমার্ধে আক্রমণের পর আক্রমণ শানিয়েও গোল পায়নি তারা। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে এগিয়ে যায় স্প্যানিশরা। কিন্তু অন্তিম মুহূর্তে জার্মানি ফেরায় সমতা। তাতে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

কিন্তু ফ্লোরিয়ান ভির্টজের দুর্দান্ত সেই গোলটা ম্লান হয়ে গেল অতিরিক্ত ৩০ মিনিটে এসে। ঘড়ির কাটায় সময় যখন ১১৯ মিনিট, তখনই আবার স্কোরশিটে পরিবর্তন। সেই দানি ওলমোর অবদান মিশে থাকল এবারেও। দুর্দান্ত এক ক্রস। আর তাতে মাথা ছুঁয়ে গোল পেলেন মাইকেল মোরেনো।

স্পেনের ক্যারিয়ারে মাত্র দ্বিতীয় গোল। তাতেই দলকে নিয়ে গেলেন ইউরোর সেমিফাইনালে। অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তে মাইকেল মেরিনোর গোলে ২-১ গোলের জয়ে আরো একবার জার্মানির হৃদয় ভাঙল স্প্যানিশরা৷

এ নিয়ে ষষ্ঠবারের মতো তারা উঠলো ইউরোর সেমিফাইনালে। সবশেষ ২০২০ আসরেও খেলেছিল সেমিতে। চ্যাম্পিয়ন ইতালির কাছে টাইব্রেকারে হেরে বিদায় নিয়েছিল শেষ চার থেকেই। এবার সেমিফাইনালে পর্তুগাল অথবা ফ্রান্সের মুখোমুখি হবে ইমায়াল-ওলমোরা।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত