বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারলে গণতন্ত্র মুক্ত হবে: প্রিন্স

| আপডেট :  ০৩ জুলাই ২০২৪, ০৮:৪০  | প্রকাশিত :  ০৩ জুলাই ২০২৪, ০৮:৪০


বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারলে গণতন্ত্র মুক্ত হবে: প্রিন্স

জামালপুর প্রতিনিধি


বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, আমরা বেগম খালেদা জিয়াকে যদি মুক্ত করতে পারি তাহলে গণতন্ত্র মুক্ত হবে, এই সরকারের পতন হবে, দেশের সার্বভৌমত্ব রক্ষা হবে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া কেন আজ কারাগারে? কেন তিনি নানান শর্তের বেড়াজালে গৃহবন্দি? কেন তার উন্নত চিকিৎসার জন্য সরকার প্রতিবন্ধকতা সৃষ্টি করছে? কারণ, বেগম খালেদা জিয়া আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক প্রতিহিংসার শিকার।

৩ জুলাই, বুধবার দুপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে জামালপুর জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমরান সালেহ প্রিন্স বলেন, বেগম খালেদা জিয়া আজ যদি বাইরে থাকতেন তাহলে শেখ হাসিনা বাংলাদেশের গণতন্ত্র লুট করতে পারতেন না। ভোটারবিহীন নির্বাচন করতে পারতেন না, এভাবে জনগণকে শোষণ-শাসন করতে পারতেন না। দুর্নীতিবাজ সৃষ্টি করে একটি ক্ষমতাভোগী শ্রেণি সৃষ্টি করে তাদেরকে দিয়ে অবৈধভাবে ক্ষমতায় থাকতে পারতেন না।

তিনি বলেন, সামনে নতুন আন্দোলন আসছে। দেশের সার্বভৌমত্ব রক্ষা, স্বাধীনতা রক্ষা, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা, বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন, এ সবই একসূত্রে গাঁথা। আমরা বেগম খালেদা জিয়াকে যদি মুক্ত করতে পারি তাহলে গণতন্ত্র মুক্ত হবে, এই সরকারের পতন হবে, দেশের সার্বভৌমত্ব রক্ষা হবে।

তিনি আরও বলেন, আমরা তিস্তা নদীর ন্যায্য হিস্যা পাইনি, গঙ্গা চুক্তি অনুযায়ী পানি আমরা পাইনি। কয়েকদিন আগে শেখ হাসিনা ভারত সফরকালে দশটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছেন, কিন্তু একটিও বাংলাদেশের স্বার্থ রক্ষার জন্য হয়নি।  

সমাবেশে জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবির তালুকদার শামীমের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, বিএনপির ময়মনসিংহ বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মো: ওয়ারেছ আলী মামুন, জলবায়ু বিষয়ক সহ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুলসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

এর আগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে জামালপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে জেলা বিএনপি। বুধবার দুপুরে শহরের লম্বাগাছ এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্টেশন রোডস্থ জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

বিবার্তা/ওসমান/এমজে 

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত