বেতন নিয়েও শিক্ষার্থীদের বঞ্চিত করছে ইংলিশ মিডিয়াম ও অভিজাত স্কুল: শিক্ষামন্ত্রী

| আপডেট :  ০৩ জুলাই ২০২৪, ০৪:৫০  | প্রকাশিত :  ০৩ জুলাই ২০২৪, ০৪:৫০


বেতন নিয়েও শিক্ষার্থীদের বঞ্চিত করছে ইংলিশ মিডিয়াম ও অভিজাত স্কুল: শিক্ষামন্ত্রী

বিবার্তা প্রতিবেদক


এক হাজার গুণ বেশি বেতন আদায় করেও অধিকাংশ ইংলিশ মিডিয়াম ও অভিজাত স্কুল শিক্ষার্থীদের নানাভাবে বঞ্চিত করছে বলে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

৩ জুলাই, বুধবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে শিক্ষার্থীদের জন্য ‘ডিএনসিসি স্মার্ট স্কুল বাস সার্ভিস’ এর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন তিনি। নতুন এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে, প্রতিটি স্কুলকে নিজস্ব পরিবহন প্রতিষ্ঠার আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

মন্ত্রী বলেন, বিদ্যালয়ের রুমগুলো কনভার্ট করে পরিচালিত হবে- সেটা সাময়িকভাবে দেয়া যায়। কিন্তু আজীবন আমি সেখানে থেকে যাব, আর বিদ্যালয়ের যে সারপ্লাস হবে সেটা আমরা যারা উদ্যোক্তা তারা পকেটে করে নিয়ে যাব, বিদ্যালয়ের জন্য কোনো ক্যাম্পাস করব না, সেই অরাজকতা চলতে দিতে পারি না।

সামাজিক যোগাযোগমাধ্যমে চলমান ষাণ্মাসিক মূল্যায়নের প্রশ্নপত্র প্রকাশ পাওয়া নিয়ে জানতে চাইলে, নেতিবাচক কিছু দেখতে নারাজ বলে জানান শিক্ষামন্ত্রী।

নতুন শিক্ষাক্রমে প্রশ্নফাঁস হওয়ার বিষয় নেই বলেও নিশ্চিত করেন তিনি।

তিনি বলেন, নতুন শিক্ষাক্রমে মেধা প্রমাণের বিষয় নেই। শিক্ষক দেখবেন শিক্ষার্থীর শিখনফল অর্জিত হয়েছে কি না। সেখানে একে অপরের থেকে যদি জানার চেষ্টা করেন তাতে সমস্যা নেই।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত