ব্যক্তিগত কারণে চবিতে ২ সহকারী প্রক্টরের পদত্যাগ

| আপডেট :  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৫৮  | প্রকাশিত :  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৫৮


ব্যক্তিগত কারণে চবিতে ২ সহকারী প্রক্টরের পদত্যাগ

শিক্ষা

চবি প্রতিনিধি


ব্যক্তিগত কারণ দেখিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রক্টরিয়াল বডির সহকারী পদ থেকে দুজন সহকারী প্রক্টর পদত্যাগ করেছেন।

১১ ফেব্রুয়ারি, রবিবার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদ বরাবর দুটি আলাদা পদত্যাগপত্র জমা দেন তারা।

পদত্যাগকারী দুই সহকারী প্রক্টর হলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোরশেদুল আলম ও পালি বিভাগের সহকারী অধ্যাপক অরূপ বড়ুয়া।

পদত্যাগপত্রে দুজনই একই কথা উল্লেখ করেন। তারা লিখেন, ‘আমি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হিসেবে কর্মরত। ব্যক্তিগত কারণে আমি আজ (১১ ফেব্রুয়ারি) এ পদ থেকে পদত্যাগ করছি। আমার পদত্যাগ পত্রটি গ্রহণ এবং সহকারী প্রক্টর পদ থেকে অব্যাহতি প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আপনাকে অনুরোধ জানাচ্ছি।’

পদত্যাগের বিষয়ে ড. মোরশেদুল আলম বলেন, ‘ব্যক্তিগত কারণে প্রক্টরিয়াল বডি থেকে পদত্যাগ করেছি। অন্য কোনো কারণ নেই।’

অপর সহকারী প্রক্টর অরূপ বড়ুয়াকে একাধিকবার কল দিয়েও সংযোগ পাওয়া যায়নি।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নূর আহমদ বলেন, ‘সকালে দুজন সহকারী প্রক্টরের পদত্যাগপত্র পেয়েছি। উপাচার্যের নির্দেশের পর পদত্যাগপত্র গৃহীত হবে।’

জানা যায়, এর আগে গত বছরের মার্চে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রশাসন থেকে প্রক্টরসহ প্রক্টরিয়াল বডির বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, আবাসিক শিক্ষকসহ প্রশাসনের বিভিন্ন পদে থাকা ১৯ জন শিক্ষক একযোগে পদত্যাগ করেন।

বিবার্তা/মহসিন/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত