ব্রাহ্মণবাড়িয়ায় ২ কোটি ৩৮ লক্ষ টাকার ভারতীয় মালামাল আটক

| আপডেট :  ০১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৯  | প্রকাশিত :  ০১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৯


ব্রাহ্মণবাড়িয়ায় ২ কোটি ৩৮ লক্ষ টাকার ভারতীয় মালামাল আটক

সারাদেশ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি


ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে বিপুল পরিমাণ ভারতীয় স্কিন সাইন ক্রিম, বেটনোভেট (এন) ক্রিম এবং স্ট্যাপলার পিন আটক করেছে ২৫ বিজিবি। আটককৃত মালামালের মূল্য ২ কোটি ৩৮ লক্ষ ১০ হাজার ৪০০ টাকা।

১ সেপ্টেম্বর, রবিবার দুপুরে বিজিবি- ২৫ এর পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে সরাইল ব্যাটালিয়ন (২৫ বিজিবি) এর অধীনস্থ ব্রাহ্মণবাড়িয়া ট্রানজিট ক্যাম্পের একটি টহলদল গত ৩১ আগস্ট ২০২৪ ঢাকা সিলেট মহাসড়কের বিজয়নগর উপজেলার চান্দুরা নামক স্থানে সিলেট হতে ঢাকাগামী একটি কাভার্ড ভ্যানে অভিযান পরিচালনা করে।

এ সময় ভারতীয় অবৈধ স্কিন সাইন ক্রিম- ৫৮ হাজার ৩২০ পিস, বেটনোভেট (এন) ক্রিম- ৮ হাজার ৪০০ পিস এবং স্ট্যাপলার পিন-১৯২ প্যাকেট আটক করতে সক্ষম হয়।

বর্তমানে আটককৃত মালামাল বিজিবি’র হেফাজতে রয়েছে যা আখাউড়া কাস্টমস অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

এছাড়াও ২৯ আগস্ট (বৃহস্পতিবার) সিলেট হতে ঢাকাগামী একটি ট্রাকে অভিযান পরিচালনা করে অভিনব উপায়ে পাথর বোঝাইকৃত ট্রাকের অন্তরালে আচ্ছাদিত অবস্থায় ১৮ লক্ষ ৩২ হাজার টাকা মূল্যের ভারতীয় অবৈধ চিনি (১১ হাজার ৪৫০ কেজি) আটক করতে সক্ষম হয়।

উক্ত ভারতীয় চিনি ছাড়িয়ে নিয়ে যাওয়ার জন্য মালিক পরিচয়ে ২ জন ব্যক্তি মো. আফজাল আহমেদ সিলেটের জৈন্তাপুর উপজেলার দক্ষিণ বাঘেরখাল গ্রামের হোসেন মিয়ার ছেলে ও একই উপজেলার ওহাইগড় গ্রামের মৃত আব্দুল খালিদ মিয়ার ছেলে মো. বশির আহমেদ অবৈধ ভুয়া কাগজপত্র নিয়ে সরাইল ব্যাটালিয়নে (২৫ বিজিবি) ক্যাম্পে আগমন করে। বিজিবি কতৃর্ক তাদের কাগজপত্র যাচাই বাছাইয়ান্তে ভুয়া প্রমাণিত হয় এবং তারা মালিক নয়, চিনির মালিক তাদের কাগজপত্র দিয়ে পাঠিয়েছে বলে বিজিবি’কে অবগত করে। পরবর্তীতে, উক্ত ব্যক্তিদের মুচলেকা নিয়ে নিকট আত্মীয়ের (মামা) নিকট হস্তান্তর করা হয়েছে।

বিবার্তা/নিয়ামুল/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত