ভাইরাল হওয়া সেই বায়েজিদ পিস্তলসহ গ্রেপ্তার

| আপডেট :  ৩০ জুন ২০২২, ০৮:০৪  | প্রকাশিত :  ৩০ জুন ২০২২, ০৮:০৪

ছয় মাস আগে সিরাজগঞ্জ শহরে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ চলাকালে পিস্তল প্রদর্শন করে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ভাইরাল হওয়া সেই অস্ত্রধারী বায়েজিদ আহম্মেদ টরিকে (১৯) পিস্তল ও গুলিসহ গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। বুধবার রাতে সদর উপজেলার শিয়ালকোল বাজারের একটি চায়ের দোকানের সামনে থেকে একটি পিস্তল ও এক রাউন্ড গুলিসহ তাকে গ্রেপ্তার করা হয়। সে শহরের একডালা মধ্যপাড়ার আজিম উদ্দিনের ছেলে।

ডিবি পুলিশের এস আই খোকন চন্দ্র সরকার জানান, গ্রেপ্তার বায়েজিদ মাদকের (ড্যান্ডি) নেশায় আসক্ত।

অস্ত্র হাতে সে শহরের জেলখানা ঘাট ও হার্ডপয়েন্টসহ আশপাশের এলাকাগুলোতে ত্রাস করে বেড়াতো। কিন্তু অপরাধ করেই সে গাঢাকা দিয়ে গ্রেপ্তার এড়িয়ে চলত। তার বিরুদ্ধে দাঙ্গা-হামলা ও মারধরের ৫টি মামলা রয়েছে। চার দিন আগেও সে সুইচ গেট এলাকার পলাশ নামে একজনকে হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেছে। আহত পলাশ হাসপাতালে ভর্তি আছে। তার স্বজনরা মামলার প্রস্তুতি নিচ্ছেন। অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তারের ঘটনায় রাতেই সদর থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে।

এর আগে গত বছরের ৩০ ডিসেম্বর বিএনপির সমাবেশে যাওয়ার পথে সরকারি কলেজ রোডে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। ওই সংঘর্ষ চলাকালে তিন ব্যক্তি পিস্তল প্রদর্শন করায় গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ভাইরাল হয়। এর কয়েক দিনের ব্যবধানে শহরের কোল গয়লা মহল্লার সুমন খলিফা ও একই এলাকার জনি হাজাম নামে দুই যুবককে অস্ত্র ও ককটেল বোমাসহ গ্রেপ্তার করে ডিবি পুলিশ। কিন্তু বায়েজিদ এতদিন অধরাই ছিল। সংঘর্ষের বিষয়ে ওই সময়ে পুলিশ, আওয়ামী লীগ ও বিএনপির পক্ষ থেকে ৯টি মামলা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত