ভারতীয় দূতকে তলবের দাবি হেফাজতের

| আপডেট :  ২৯ জুন ২০২২, ০৯:০৫  | প্রকাশিত :  ২৯ জুন ২০২২, ০৯:০৫

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে দেখা করে মহানবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে বিজেপি নেতাদের অশালীন মন্তব্যের জন্য ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনারকে তলবকে করে সরকারের পক্ষ থেকে প্রতিবাদ জানানোর দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন হেফাজতের সিনিয়র নায়েবে আমির আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া, মহাসচিব আল্লামা সাজিদুর রহমান, নায়েবে আমির মাওলানা ফুরকানউল্লাহ খলিল, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরীস, ঢাকা মহানগর সভাপতি মাওলানা আবদুল কাইয়ুম সোবহানী ও সেক্রেটারি মুফতি কিফায়াতুল্লাহ আযহারী।

ধর্ম ব্যবসায়ী আখ্যা দিয়ে ১১৬ আলেম উলামার তালিকা করা গণকমিশনকে আইনের আওতায় আনা এবং তাদের তৈরি শ্বেতপত্র বাজেয়াপ্তের দাবি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জানিয়েছেন হেফাজত নেতারা।

হেফাজত প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রীকে জানান, তাদের অনেক কারাবন্দি নেতা অসুস্থ হয়ে পড়েছেন। হুইল চেয়ারে আদালতে আনা হচ্ছে। তাদের মুক্তি, মামলা প্রত্যাহার এবং শিক্ষা আইনের খসড়া প্রণয়ন কমিটিতে কওমি মাদরাসার প্রতিনিধি অন্তর্ভুক্ত করতে হবে।

হেফাজতের প্রচার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন রাব্বানী স্বরাষ্ট্রমন্ত্রী তাদের আশ্বাস দিয়েছেন, কারাবন্দি অসুস্থ নেতাদের বিষয়টি সহানুভূতির সঙ্গে দেখা হবে। গণকমিশনের শ্বেতপত্রের কার্যকারিতা নেই। এ নিয়ে সরকার এগোবে না। ভারতের ক্ষমতাসীন বিজেপি নেতাদের কটূক্তির বিষয়ে হেফাজতের দাবি সম্পর্কে সরকারকে জানানো হবে। তিনি শিক্ষা আইনের খসড়া প্রণয়ন কমিটিতে কওমি মাদরাসার প্রতিনিধি অন্তর্ভুক্ত করতে শিক্ষা মন্ত্রণালয়ে আবেদন করতে হেফাজত নেতাদের পরামর্শ দিয়েছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত