ভূমিদস্যু ও জাল দলিল চক্রের হোতাদের বিরুদ্ধে নরসিংদী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

| আপডেট :  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৫৮  | প্রকাশিত :  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৫৮


ভূমিদস্যু ও জাল দলিল চক্রের হোতাদের বিরুদ্ধে নরসিংদী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

সারাদেশ

নরসিংদী প্রতিনিধি


নরসিংদীর বেলাবতে জাল দলিলের মাধ্যমে এক কৃষক পরিবারের জমি দখল ও মিথ্যা মামলার অভিযোগে জাল দলিল চক্রের হোতা আব্দুল কুদ্দুস ভূইয়া ও তার ছেলে জসিম উদ্দিনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবার এবং এলাকাবাসীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন মো. রুমেল মিয়া।

৮ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার দুপুরে নরসিংদী প্রেসক্লাব মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে ভুক্তভোগী পরিবার এবং এলাকাবাসীর পক্ষে মো. রুমেল মিয়া বলেন, ১৯৭৭ সালে বেলাব উপজেলার গাংকুল পাড়ায় তাদের দাদার দান করা ৪৪ শতাংশ সম্পত্তিতে ভোগ দখল করে আসছিলেন তারা তিন ভাই রুমেল মিয়া, আলফাজ উদ্দিন এবং শামসুদ্দিন রতন। ভূমিদস্যু জাল দলিল চক্রের হোতা আব্দুল কুদ্দুস ভূইয়া বিভিন্ন কৌশলে রুমেল মিয়াসহ তিন ভাইদের সরলতার সুযোগ নিয়ে জাল দলিল করে জমিটি নিজের বলে দাবি করছেন। যার কোনো আইনগত ভিত্তি নেই। এছাড়াও কুদ্দুস গংরা এলাকার নিরীহ মানুষের জমি আত্মসাৎ করে ভুয়া দলিলের মাধ্যমে এবং কোর্টে মিথ্যা মামলা দিয়ে তাদেরকে হয়রানি করে আসছে। গত প্রায় ৪ বছর আগে কুদ্দুস ভূইয়া রিলিফের চাল চুরির দায়ে দুই দুই বার জেলও খাটেন। তার
ছেলে জসিম ভূইয়া এলাকার সমাজ বিরোধী নানা কর্মকাণ্ডের সাথে জড়িত এবং অসৎ নারী নিয়ে বিভিন্ন অসামাজিক কার্যকলাপে লিপ্ত। আমরা এখন আমাদের নিজেদের জমি অপদখলকারীদের কাছ থেকে উদ্ধারকরা এবং একই সাথে আমাদের বিক্রি করা জমির বাকী টাকা যাতে পাই সেজন্য বেলাব উপজেলা পরিষদের চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ইউপি সদস্যের নিকট আবেদন করেছি। তারাও আমাদের পক্ষে মতামত দিয়েছেন। কিন্তু তারপরও কুদ্দুস গংদের অবিচার অত্যাচারের হাত থেকে আমরা রেহাই পাচ্ছি না।

তারা এ ব্যাপারে ন্যায় বিচার চেয়ে ভূমিদস্যু ও জাল দলিল চক্রের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের নিকট জোর দাবি জানান।

বিবার্তা/কামাল/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত