মণিপুরে ৬ সহকর্মীকে গুলির পর আত্মহত্যা ভারতীয় সেনার

| আপডেট :  ২৪ জানুয়ারি ২০২৪, ০৫:৪২  | প্রকাশিত :  ২৪ জানুয়ারি ২০২৪, ০৫:৪২


মণিপুরে ৬ সহকর্মীকে গুলির পর আত্মহত্যা ভারতীয় সেনার

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক


ভারতের মণিপুর রাজ্যে ছয় সহকর্মীকে গুলি করার পর নিজেও আত্মহত্যা করেছেন আসাম রাইফেলসের এক সেনা।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাতে মণিপুরের দক্ষিণাঞ্চলে মায়ানমারের সীমান্তে কাছে ঘটনাটি ঘটে বলে জানিয়েছে এনডিটিভি।

মণিপুরে চলমান জাতিগত দাঙ্গার সঙ্গে এই ঘটনার কোনো সম্পর্ক নেই বলে মণিপুর পুলিশ দাবি করেছে। এই আধাসামরিক বাহিনীটি ভারত-মিয়ানমার সীমান্ত পাহারার দায়িত্বে আছে। দক্ষিণ মণিপুরের প্রত্যন্ত একটি এলাকায় ঘটনাটি ঘটেছে। ওই এলাকাগুলো বিদ্রোহী অধ্যুষিত। এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, আহত ওই ছয় সেনা মণিপুরের স্থানীয় নয়।

মণিপুর পুলিশ বলেছে, আসাম রাইফেলসের এক জওয়ান তার সহকর্মীদের ওপর গুলি ছোড়ে, এতে তাদের মধ্যে ছয়জন আহত হন (আহতদের কেউ মণিপুরি নন) । পরে ওই ব্যক্তি নিজেকেও গুলি করে। আহতদের সবাইকে সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে আর সেখানে সবার অবস্থা স্থিতিশীল আছে।

নিজের গুলিতে মারা যাওয়া ওই নন-কমিশন্ড কর্মকর্তা সম্প্রতি ছুটি থেকে ফিরেছিলেন। মঙ্গলবার রাতে তিনি হঠাৎ করে তার বন্দুকে গুলি ভরে সহকর্মীদের দিকে গুলি ছোড়েন তারপর নিজেকেও গুলি করেন। রাজ্যটিতে চলমান জাতিগত দাঙ্গার সঙ্গে গুলির এই ঘটনার কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছে তারা। ঘটনাটি নিয়ে একটি তদন্ত শুরু করা হয়েছে বলেও জানিয়েছে তারা।

উল্লেখ্য, গত বছর জম্মু-কাশ্মীর সীমান্তে ৪৮ রাষ্ট্রীয় রাইফেলসের এক জওয়ান সহকর্মীদের উপর গুলি করেন। ওই ঘটনায় বেশ কয়েক জন জওয়ান আহত হন। মণিপুরে একই ধরনের ঘটেছে বলে দাবি সেনার।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত