মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে নাফিসের, এখন কেমন আছেন?

| আপডেট :  ০৫ জুলাই ২০২৪, ১১:৫১  | প্রকাশিত :  ০৫ জুলাই ২০২৪, ১১:৫১


মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে নাফিসের, এখন কেমন আছেন?

খেলা

স্পোর্টস ডেস্ক


বিশ্বকাপ মিশন শেষ করে বাড়িতেই সময় কাটাচ্ছিলেন বাংলাদেশের সাবেক ক্রিকেটার এবং বর্তমানে জাতীয় দলের লজিস্টিক ম্যানেজার নাফিস ইকবাল।

আজ (শুক্রবার) সকালে ব্রেইন স্ট্রোক করেন তিনি। শুরুতে চট্টগ্রামের একটি স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয় নাফিসকে, এরপর বিকেলে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নিয়ে আসা হয়।

ঢাকায় এনে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয় নাফিস ইকবালকে। সেখানেই চলছে তার চিকিৎসা। সারাদিন পর নাফিসের চিকিৎসার সবশেষ অবস্থা জানাতে গণমাধ্যমে কথা বলেছেন বিসিবির চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী।

বিসিবির এই চিকিৎসক বলেন, নাফিস ইকবাল সকালে অনেক মাথাব্যথা এবং দুর্বলতা নিয়ে চট্টগ্রামের একটি স্থানীয় হাসপাতালে ভর্তি হয়। সেখানে প্রাথমিক স্ক্যান করানোর পর আমরা জানতে পারি মস্তিষ্কে রক্তক্ষরণ জাতীয় এক ধরনের ঘটনা ঘটেছে।

‘আমরা তাৎক্ষণিকভাবে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় আনার ব্যবস্থা করি। বিকালে ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে সে ভর্তি হয়।’

নাফিসের মূল সমস্যা ব্যাখ্যা করে দেবাশীষ বলেন, নাফিস সেরিব্রেল ভেনাস কম্পোসিস নামের এক সমস্যায় ভুগছে। অর্থাৎ তার মস্তিষ্কের ভেনাস অংশে রক্ত জমাট বেঁধে আছে। এখন স্থিতিশীল রয়েছে। যে প্যারামিটারগুলি দেখা হয় সেগুলো সব ভালো আছে। এখানকার ডাক্তাররা আশা করছে কনজার্ভেটিভ ম্যানেজমেন্টের মাধ্যমে এই সমস্যার সমাধান সম্ভব।

‘এই মুহূর্তে তাকে এখানে ভর্তি করা হয়েছে। আরও কিছুদিন এখানে রাখা হবে। কনজার্ভেটিভ ম্যানেজমেন্টের মাধ্যমে চিকিৎসা চালানো হবে। বিশেষজ্ঞদের মতামত অনুযায়ী এটা যদি আরও খারাপের দিকে না যায় তাহলে এই সমস্যা পুরোপুরি ভালো হয়ে যাওয়া সম্ভব।’

সার্বিক অবস্থা নিয়ে দেবাশীষ আরও বলেন, ‘(নাফিস) স্টেবল আছে। এসব ক্ষেত্রে প্রথম দিনটা একটু পর্যবেক্ষণে রাখতে হয়। আজকে রাতটা ও এইচডিও ইউনিটে থাকতে হবে। কালকে অবস্থা ভালো হলে ওয়ার্ডে শিফট করা হবে। পর্যবেক্ষণে আমার মনে হয় বেশ কয়েক সপ্তাহ থাকতে হবে।’

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত