মহিপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতির বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন

| আপডেট :  ৩১ মার্চ ২০২৪, ১০:০৩  | প্রকাশিত :  ৩১ মার্চ ২০২৪, ১০:০৩


মহিপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতির বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন

সারাদেশ

বরিশাল প্রতিনিধি


পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক আকন ও তার সহযোগীদের বিরুদ্ধে চাঁদাবাজি এবং শারীরিক নির্যাতনের অভিযোগে সাংবাদিক সম্মেলন করেছেন ভুক্তভোগী মো. আবু হানিফ।

৩১ মার্চ, রবিবার বেলা ১১টায় কলাপাড়া প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার তৌহিদুর রহমান মিলনায়তনে ভুক্তভোগী লিখিত বক্তব্যে এসব অভিযোগ তুলে ধরেন।

লিখিত বক্তব্যে আবু হানিফ বলেন, তিনি উপজেলার মহিপুর ইউনিয়নের মহিপুর মধ্যবাজারের একজন ব্যবসায়ী। মহিপুর বাজারে ‘সোহান’ নামে একটি আবাসিক হোটেল নির্মাণ করে সুনামের সাথে দীর্ঘদিন ধরে ব্যবসা পরিচালনা করে আসছেন। একইসাথে মহিপুর বন্দরে কারিতাস ভবনের দক্ষিণ পাশের হাইওয়ে সংলগ্ন ১৮ শতাংশ জমি ক্রয় করে সেখানে ৫ তলা একটি ভবন নির্মাণের কাজ শুরু করেন। যার ফলে তিনি চাঁদাবাজদের চক্ষুশূল হয়ে ওঠেন।

তার জেরে ভুক্তভোগী আবু হানিফকে হেনস্তা করার জন্য স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মালেক আকন ও তার সহযোগী লাদেন ওরফে সত্তার, রুহুল আমিন ওরফে দুলাল ডাক্তারসহ আরো কয়েকজন একজোট হয়ে ভুক্তভোগী হানিফের কাছ থেকে চাঁদা আদায়ের উদ্দেশে চাঁদাবাজদের অপর সহযোগী ইউনুস হাওলাদারকে দিয়ে ভুক্তভোগীর নামে আদালতে একটি মিথ্যা মামলা দায়ের করেন। যার নম্বর সিআর ৮৩০/২০২৩।

কিন্তু মামলা তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে ওই মামলাটিকে মিথ্যা বলে আদালতে রিপোর্ট দাখিল করেন। ওই মামলায় ভুক্তভোগী হানিফের বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণিত হয়নি। ফলে ওই রিপোর্ট দাখিলের পর চাঁদাবাজরা আরো ক্ষিপ্ত হয়ে ভুক্তভোগী হানিফের ভবন নির্মাণ কাজ বন্ধ করে দেয়। সেইসাথে ভবনের পাশে অবস্থিত তাদের রাইস মিল ও তেলের মিল বন্ধ করে দিয়ে ১৩ লক্ষ টাকা চাঁদা দাবি করে চাঁদাবাজ মালেক আকন ও তার সহযোগীরা।

ভুক্তভোগী হানিফ টাকা দিতে অস্বীকার করলে চাঁদাবাজরা তাকে মারধর করে গুরুতর জখম করে। এ সময় লাদেন সত্তার ভুক্তভোগীর পাঞ্জাবির পকেট থেকে নগদ ৫৫ হাজার টাকা নিয়া যায়।

পরে ভুক্তভোগীর ডাক চিৎকারে স্থানীয় লোকজন ছুটে আসলে চাঁদাবাজরা দাবিকৃত চাঁদার টাকা পরিশোধ করার জন্য হুমকি-ধামকি দিয়ে চলে যায়।

এ ঘটনায় মালেক আকনকে প্রধান করে আরো ১২ জনকে আসামি করে কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী হানিফ।

ভুক্তভোগী আরো জানান চাঁদাবাজদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে সাধারণ মানুষসহ ব্যবসায়ীরা। চাঁদা না দিয়ে কেউ ভবন নির্মাণসহ ব্যবসা বাণিজ্য করতে পারছেন না। এ সকল চাঁদাবাজদের হাত থেকে রক্ষা পেতে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন ভুক্তভোগী।

বিবার্তা/রোমেল/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত