মহেশপুরে মাছ ধরা ফাঁদে ধরা পড়লো রাসেলস ভাইপার

| আপডেট :  ২৮ জুন ২০২৪, ১১:০২  | প্রকাশিত :  ২৮ জুন ২০২৪, ১১:০২


মহেশপুরে মাছ ধরা ফাঁদে ধরা পড়লো রাসেলস ভাইপার

সারাদেশ

ঝিনাইদহ প্রতিনিধি


ঝিনাইদহের মহেশপুরে কৃষকের মাছ ধরা ফাঁদে রাসেলস ভাইপার সাপ ধরা পড়েছে। সাপটির দৈর্ঘ্যে সাড়ে ৩ ফুট।

২৮ জুন, শুক্রবার দুপুরে মহেশপুর উপজেলার স্বরুপপুর ইউনিয়নের পেপুলবাড়িয়া গ্রামে ভারতের সীমান্তবর্তী ইছামতি নদীতে মাছ ধরা ফাঁদে সাপটি ধরা পড়ে।

পরে পুরস্কারের আশায় সাপটি জীবিত উদ্ধার করে বন কর্মকর্তাদের খবর দেন ওই কৃষক। এসময় সাপটিকে এক নজর দেখতে ভিড় জমায় এলাকার উৎসুক জনতা।

কৃষক উজ্জ্বল হোসেন স্বরুপপুর ইউনিয়নের পিপুলবাড়িয়া গ্রামের মৃত নুর ইসলাম মেম্বারের ছেলে।

তিনি জানান, ভারতের সীমান্তবর্তী ইছামতী নদীতে মাছ ধরার জন্য বাঁশের তৈরি বিশেষ যন্ত্র পেতে রেখেছিলাম। প্রতিদিনই একবার করে ওই যন্ত্রটা দেখা হয় মাছ ধরা পড়েছে কিনা। আজ বেলা ১২টার  দিকে মাছ দেখতে নদীতে যাই। যন্ত্রগুলো দেখতে গিয়ে দেখি এই সাপ।  বিভিন্ন অনলাইনে এখন দেখতে পাচ্ছি এমন কালারের সাপ রাসেল ভাইপার খুবই বিষাক্ত। এবং আমরা এটা জানতে পেরেছি এই সাপ জীবিত ধরে দিতে পারলে পুরস্কার দিচ্ছে। এজন্য এই বিষধর এই সাপটি বাড়িতে নিয়ে এসেছি। বন বিভাগের কর্মকর্তাদের কে খবর দিয়েছি।

তিনি আরো জানান, এটি একটি বিষধর সাপ। এই সাপের কামড়ে আমাদের গ্রামে দুইজন মানুষ মারা গেছে। কিন্তু আমরা একে শিয়ালজান্তা বলেই জানি। এখন বিভিন্ন নেট ও পত্র পত্রিকায় আমরা জানতে পেরেছি বিষধর এই সাপটি ধরে দিতে পারলে পুরস্কার দিচ্ছে। এ কারণেই বিষধরএই সাপটি আমি বাড়িতে নিয়ে এসেছি।

বিপুলবাড়িয়া ওয়ার্ডের ইউপি সদস্য মো. খেদের আলী  বলেন, খবর পেয়েছি, আমাদের গ্রামের কৃষক উজ্জ্বল হোসেন নদীতে মাছ ধরা ফাঁদে একটি রাসেল ভাইপার সাপ ধরেছে। সাপটি খুবই বিষধর। সে সাহস করে এই সাপটি বাড়িতে নিয়ে এসেছে। বন বিভাগের কর্মকর্তাদেরকে জানানো হয়েছে তারাও বেনাপোল থেকে রওনা দিয়েছেন।

বন বিভাগের বেনাপোল অফিসের জুনিয়র ওয়াইল্ড স্কাউট মো. জাহাঙ্গীর হোসেন বলেন, আমরা খুলনা হেড অফিসের মাধ্যমে জানতে পেরেছি, ঝিনাইদহের মহেশপুরে কৃষকের মাছ ধরা ফাঁদে একটি রাসেল ভাইপার সাপ ধরা পড়েছে। আমরা বেনাপোল অফিস থেকে মহেশপুরের উদ্দেশ্যে রওনা দিয়েছি। ঘটনাস্থলে যাওয়ার পর সাপটি দেখে তারপর আমরা সিদ্ধান্ত নিব কি করবো।

বিবার্তা/রায়হান/সউদ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত