মাসহ ১১ কুকুর হত্যা: জড়িতদের আদালতে হাজির হওয়ার নির্দেশ

| আপডেট :  ০৯ জুলাই ২০২৪, ০৯:৩৬  | প্রকাশিত :  ০৯ জুলাই ২০২৪, ০৯:৩৬


মাসহ ১১ কুকুর হত্যা: জড়িতদের আদালতে হাজির হওয়ার নির্দেশ

সারাদেশ

ফেনী প্রতিনিধি


ফেনীর শান্তি কোম্পানি সড়কে দুটি মা কুকুর ও নয়টি ছানাকে প্রকাশ্যে পিটিয়ে হত্যার ঘটনায় অ্যানিমেল এইড ফেনীর দায়ের করা মামলায় জড়িতদের আদালতে সশরীরে হাজির হওয়ার আদেশ দেয়া হয়েছে।

৯ জুলাই, মঙ্গলবার তদন্ত প্রতিবেদন গ্রহণ শেষে ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আশেকুর রহমান এ আদেশ দেন।

জানাগেছে, ফেনী শহরের শান্তি কোম্পানি সড়কের শান্তি বাড়ির সামনে গত ৪ ফেব্রুয়ারি দুটি মা কুকুর ও নয়টি ছানাকে প্রকাশ্যে পিটিয়ে হত্যা করেন শান্তি কোম্পানি বাড়ির কালা মিয়ার ছেলে জসিম উদ্দিন ও তার দুই সহযোগী।

এ ঘটনায় গত ১ এপ্রিল অ্যানিমেল এইড ফেনী’র পরিচালক এনাম হোসেন বাদী হয়ে জসিম ও সহযোগীদের বিবাদি করে ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। একশ দিন পর উক্ত আদালতে প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ফেনী সদর উপজেলা প্রাণিসম্পদ অফিসার ।

বাদী পক্ষের আইনজীবী সফিকুল ইসলাম পিয়াস বলেন, অনুমতি ছাড়া প্রকাশ্যে ১১টি কুকুর হত্যা করে আসামিরা প্রাণী কল্যাণ আইন-২০১৯ এর ৭(২) ও ১৬(ক) ধারা লঙ্ঘন করেছেন। বিধি অনুযায়ী তার শাস্তি না হলে অন্যরাও প্রাণী নিধনে উৎসাহিত হবে।

বাংলাদেশ মানবাধিকার সম্মিলনের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম নান্টু জানান, সব ধরনের প্রাণী রক্ষার ব্যাপারে সরকার কঠোর আইন করেছে। অনুমতি ছাড়া কোন প্রাণী হত্যা করা দণ্ডনীয় অপরাধ। এ ধরনের অপরাধ ঠেকাতে ফেনীতে দায়ের করা প্রথম এই মামলায় দৃষ্টান্তমূলক শাস্তি হলে নির্বিচারে প্রাণী হত্যা বন্ধ হবে।

বিবার্তা/মনির/ইমি/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত