মুন্সিগঞ্জে থানা থেকে লুট হওয়া অস্ত্র-গোলাবারুদ হস্তান্তর

| আপডেট :  ১৮ আগস্ট ২০২৪, ০৪:২৩  | প্রকাশিত :  ১৮ আগস্ট ২০২৪, ০৪:২৩


মুন্সিগঞ্জে থানা থেকে লুট হওয়া অস্ত্র-গোলাবারুদ হস্তান্তর

মুন্সিগঞ্জ প্রতিনিধি


মুন্সিগঞ্জ সদর থানা ও ট্রাফিক পুলিশ কার্যালয় থেকে লুট হওয়া বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের পর তা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

১৮ আগস্ট, রবিবার সকাল সাড়ে ১০টার দিকে জেলা সার্কিট হাউজ কক্ষে উদ্ধার হওয়া এসব অস্ত্র ও গোলাবারুদসহ লুট হাওয়া বিভিন্ন সরঞ্জাম পুলিশের কাছে হস্তান্তর করেছে সেনাবাহিনী। এ সময় জেলা পুলিশ সুপার আসলাম খাঁনসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্ধার করা এসব অস্ত্র ও গোলাবারুদসহ বিভিন্ন সরঞ্জামের মধ্যে রয়েছে রাইফেল, পিস্তল, শটগানসহ বিভিন্ন ধরনের মোট ১৪০টি আগ্নেয়াস্ত্র, ৩ হাজার ৯৩৪ রাউন্ড গোলাবারুদ। এছাড়াও উদ্ধার করা হয়েছে প্রায় ১ লাখ ৯ হাজার ৫০০ টাকার নগদ অর্থ ও পুলিশের পোষাক সামগ্রী।

সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল জুবায়ের মোহাম্মদ খালেদ হোসেন জানান, উদ্ধার করা অস্ত্র ও গোলাবারুদ থানা ও পুলিশ ফাঁড়ি থেকে লুট হওয়ার পর স্বেচ্ছায় জমা দিয়েছেন অনেকে। এছাড়া একাধিক অভিযানে উদ্ধার করা হয়েছে অস্ত্রসহ বিভিন্ন সরঞ্জাম। উদ্ধার অভিযান এখনও অব্যাহত আছে।

এদিকে, লুট হওয়া সরকারি অস্ত্র ও সরঞ্জাম জমা দেওয়ার জন্য আগামী ২৩ আগস্ট পর্যন্ত সময় বৃদ্ধি করা হয়েছে সেনাবাহিনীর পক্ষ থেকে।

এদিকে, একইদিন জেলার টঙ্গীবাড়ী থানা থেকে লুট হওয়া ৭৯টি আগ্নেয়াস্ত্র ও ৩ হাজার ৮৯১টি গোলাবারুদ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করেছে সেনাবাহিনীর সদস্যরা। এ সময় অস্ত্র হস্তান্তরের কার্যক্রম পরিচালনা করেন সেনাবাহিনী ক্যাপ্টেন রিফাত রহমান ও ক্যাপ্টেন চার্লস। তবে দুটি থানা ও পুলিশ ফাঁড়ি থেকে কি পরিমাণ অস্ত্র লুট হয়েছে সেই পরিসংখ্যান দিতে পারেনি সেনাবাহিনী সদস্যরা।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত