মেজর রানা ও কাজী নাবিলের দখল থেকে ভূমি উদ্ধারে বিক্ষোভ ও মানববন্ধন

| আপডেট :  ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৯  | প্রকাশিত :  ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৯


মেজর রানা ও কাজী নাবিলের দখল থেকে ভূমি উদ্ধারে বিক্ষোভ ও মানববন্ধন

সারাদেশ

পঞ্চগড় প্রতিনিধি


পঞ্চগড়ে নীলফামারী ৩ আসনের সাবেক সাংসদ  মেজর রানা ও জেমকন গ্রুপের মালিক এবং যশোর -৩ আসনের সাবেক সাংসদ কাজী নাবিল আহমেদের অবৈধ দখল হতে ভূমি উদ্ধারের জন্য বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান উপদেস্টা বরাবর স্মারকলিপি প্রদান করেছেন  ভুক্তভোগীরা।  

সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড় জেলার ভুক্তভোগী সাধারণ বাসিন্দাগণের ব্যানারে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বিক্ষোভ মিছিল নিয়ে এসে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে  বক্তারা বলেন, গত ২০ বছরের বেশি সময় ধরে নীলফামারী ৩ আসনের সাবেক সাংসদ মেজর রানা পঞ্চগড়ের তেতুঁলিয়া, আটোয়ারী ও সদর উপজেলার বিভিন্ন এলাকায় নামমাত্র মূল্যে অল্প পরিমাণের জমি কিনে চা বাগানের নামে মানুষের একরের পর একর জমি দখল করে নিয়েছেন। সদর ও আটোয়ারী উপজেলায় সনাতন ধর্মালম্বীদের মন্দিরের জমি নিজের দাবি করে দখলে নিয়ে তালা মেরে দিয়েছেন। তাদের পূজা আর্চনা বন্ধ করে দিয়েছেন । এছাড়া যশোর ৩ আসনের সাবেক সাংসদ ও জেমকন গ্রুপের মালিক কাজী নাবিল আহমেদ পঞ্চগড়ের তেতুলিয়া উপজেলায় নামমাত্র দামে ২০ বছর আগে জমি কেনা শুরু করে চা বাগান করেন। জমি কেনার পর থেকেই তারা বেপরোয়া হয়ে মানুষের জমি দখল শুরু করেন। তাদের এ কর্মকাণ্ডে এলাকার মানুষজন অতিষ্ঠ। প্রতিবাদ করতে গেলে বিভিন্ন সময়ে দেয়া হতো মামলা। সন্ত্রাসী ভাড়া করে চালানো হত হামলা ও নির্যাতন।

তাদের বিরুদ্ধে কেউ কথা বলার সাহস পেত না। এই দুই সাবেক এমপি মিলে ৫০০ একর জমি কিনলেও মানুষের ১৩০০ একর জমি দখল করেছেন। বক্তারা অবিলম্বে এই দুই সাবেক এমপির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ সহ ভুক্তভোগীদের জমি ফিরিয়ে দেয়া, তাদের  করা মিথ্যা মামলা প্রত্যাহার সহ দুই এমপির বিরুদ্ধে আইনান্য ব্যবস্থা গ্রহণের দাবী জানান বক্তারা। অন্যথায় তাদের বিরুদ্ধে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবেন বলে হুঁশিয়ারি দেন ভুক্তভোগী পরিবারগুলো।

এসময় ভুক্তভোগী  আলী আমজাদ, মাহজেবিন মনসুর, মুসলেহার রহমান প্রধান ফুলু, মোফাজ্জল হক, বিরেন্দ্রনাথ সিংহ, মখলেসুর রহমান প্রধান  প্রমুখ বক্তব্য রাখেন।

বিবার্তা/বিপ্লব/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত