মেয়ের জয়ে উল্লসিত শেখ রেহানা

| আপডেট :  ০৫ জুলাই ২০২৪, ১২:৫৬  | প্রকাশিত :  ০৫ জুলাই ২০২৪, ১২:৫৬


মেয়ের জয়ে উল্লসিত শেখ রেহানা

বিবার্তা প্রতিবেদক


যুক্তরাজ্যের জাতীয় নির্বাচনে চতুর্থবারের মতো এমপি হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিক। ব্রিটেনের হ্যাম্পস্টেড অ্যান্ড হাইগেটে এবার তিনি লেবার পার্টি থেকে জয় পেয়েছেন। মেয়ের এই জয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন শেখ রেহানা।

গণমাধ্যমকে শেখ রেহানা বলেন, ‘আমার মেয়ে আবার এমপি নির্বাচিত হলো। মানুষের সেবায় সে নিষ্ঠার সঙ্গে তার দায়িত্ব পালন করবে। শুধু নির্বাচনের সময় নয়, সারা বছরই সে এলাকায় কাজ করে। সবার কাছে দোয়া চাই, সে যেন তার কাজ নিষ্ঠার সঙ্গে করতে পারে।’

শুধু নির্বাচিত এলাকায় নয়, যেখানেই প্রয়োজন এবং সব অসহায় মানুষের পাশে সে (টিউলিপ) থাকবে বলেও আশা প্রকাশ করেন শেখ রেহানা।

এ সময়, টিউলিপ সিদ্দিক যেন সব সময় সৎভাবে থাকতে পারেন এবং মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করতে পারেন; সেজন্য সবার দোয়া চান রেহানা।

বিবিসির তথ্য অনুযায়ী, তিনি ২৩ হাজার ৪৩২ ভোট (৪৮ দশমিক ৩ শতাংশ) পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ প্রার্থী ডন উইলিয়ামস পেয়েছের ৮ হাজার ৪৬২ ভোট।

টিউলিপ সিদ্দিক যুক্তরাজ্য সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এর মধ্যে শিশু ও প্রাথমিক শিক্ষাবিষয়ক শ্যাডো মন্ত্রী এবং শ্যাডো অর্থনৈতিক সচিব হিসেবে দায়িত্ব পালন উল্লেখযোগ্য।

২০১৯ সালে টিউলিপ সিদ্দিক হ্যাম্পস্টেড এবং কিলবার্নের এমপি ছিলেন। একই বছরে তিনি ইভনিং স্ট্যান্ডার্ডের প্রগ্রেস ১০০০ তালিকায় লন্ডনের সবচেয়ে প্রভাবশালী রাজনীতিবিদদের মধ্যে স্থান পেয়েছিলেন।

২০১৫ সালের মে মাসে তিনি প্রথমবার লন্ডনের হ্যাম্পস্টেড এবং কিলবার্ন থেকে ব্রিটেনের হাউস অব কমন্সে নির্বাচিত হন এবং তার প্রথম ভাষণের মাধ্যমে বৈশ্বিক মনোযোগ আকর্ষণ করেন।

বিবার্তা/মাসুম

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত