মোংলা উপজেলা নির্বাচনে ১৪ জনের মনোনয়ন দাখিল

| আপডেট :  ০২ মে ২০২৪, ০৬:৩৮  | প্রকাশিত :  ০২ মে ২০২৪, ০৬:৩৮


মোংলা উপজেলা নির্বাচনে ১৪ জনের মনোনয়ন দাখিল

সারাদেশ

মোংলা প্রতিনিধি


তৃতীয় ধাপে আগামী ২৯ মে অনুষ্ঠিত হবে মোংলা উপজেলা পরিষদের নির্বাচন।

তফশিল অনুযায়ী ২ মে, বৃহস্পতিবার ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। এ উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ১৪জন প্রার্থী।

এরমধ্যে চেয়ারম্যান পদে ৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেছেন।  

মোংলা উপজেলা নির্বাচন কার্যালয়ের সহকারী রিটার্নিং কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, এ উপজেলায় আগামী ২৯ মে ভোটের দিন ঠিক রেখে সব রকম প্রস্তুতি নেওয়া হচ্ছে। নির্বাচনে চেয়ারম্যান পদে মোংলা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম হোসেন ও উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সবুজ হাওলাদার মনোনয়ন দাখিল করেছেন।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে মোংলা উপজেলা কৃষকলীগের সভাপতি মো. শাহজাহান সিদ্দিকী, পৌর যুবলীগের সহ-সভাপতি মো. জামাল হেসেন, মোংলা সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি রাজিবুল ইসলাম সানি, জাতীয় শ্রমিকলীগের বুড়িডাঙ্গা ইউনিয়ন শাখার সভাপতি জিহাদ সরদার টনি, খুলনা মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক শেখ মো. আল আমিন, আওয়ামী লীগ সমর্থক সনেট হালদার ও ওবাইদুল ইসলাম এবং নারী ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ও মোংলা পৌর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শেখ কামরুন্নাহার হাই ও আওয়ামী লীগ সমর্থক সোমা মন্ডল ছায়া এবং সরবরিয়া খানম দরিয়া মনোনয়ন দাখিল করেছেন।

মোংলা উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ঘোষিত তফশিল অনুযায়ী এ উপজেলায় নির্বাচনী মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠিত হবে ৫ মে, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে, প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ ১৩ মে এবং ভোটগ্রহণ ২৯ মে।

একটি পৌরসভা ও ছয়টি ইউনিয়নের মোট ৪৮টি ভোট কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে এখানে ভোট দিবেন ১ লাখ ২০ হাজার ৫০৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৬০ হাজার ৫০৩ জন, নারী ভোটার ৬০ হাজার ১ জন এবং তৃতীয় লিঙ্গের ৩ জন ভোটার।

বিবার্তা/জাহিদ/এমজে 

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত