মোসাদ্দেককে স্কোয়াডে নেওয়ার কারণ জানা গেলো

| আপডেট :  ৩০ এপ্রিল ২০২২, ০৫:৫১  | প্রকাশিত :  ৩০ এপ্রিল ২০২২, ০৫:৫১

শ্রীলংকার বিপক্ষে টেস্ট স্কোয়াডে নতুন করে শুক্রবার আবার দলভুক্ত করা হয়েছে মোসাদ্দেক হোসেনকে। মাত্র ৩ টেস্ট খেলা মোসাদ্দেককে কেন দলে নেওয়া হলো সে প্রশ্ন ওঠাই স্বাভাবিক। এর জবাবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, ব্যাটিং অলরাউন্ডার বলেই তাকে বিবেচনা করা হয়েছে।

এক গণমাধ্যমকে তিনি বলেন, ‘একজন অলরাউন্ডার নিলাম। যেহেতু মিরাজ নেই, নাঈম কিছুদিন ধরে খেলার বাইরে আছে। ক্যাম্পে দুজন কেমন করে, কী অবস্থায় আছে, সেটা দেখে সিদ্ধান্ত নেওয়া হবে।’

প্রথম শ্রেণির ক্রিকেটে সাম্প্রতিক সময়ে কিছুই করেননি মোসাদ্দেক। ২০১৯-২০ ও ২০২০-২১ মৌসুমে ব্যাটিং ও বোলিংয়ে উল্লেখযোগ্য পারফর্ম করেননি।

২০১৯-২০ মৌসুমে ব্যাটিংয়ে ৩ ম্যাচে ৫ ইনিংসে ২৬ গড়ে ১০৪ রান করেন। আর ২০২০-২১ মৌসুমে ৩ ম্যাচে ৫ ইনিংসে ৩৭.৫০ গড়ে ১৫০ রান করেন মোসাদ্দেক। এরপরও কেন মোসাদ্দেককে পছন্দ নির্বাচকমণ্ডলীর?

আরেক নির্বাচক হাবিবুল বাশার বললেন, ‘আমাদের মনে হয়েছে যদি চার বোলার নিয়ে নামি, তাহলে লোয়ার অর্ডারে এমন একজন প্রয়োজন যিনি ব্যাট করতে পারেন।’

সেক্ষেত্রে মোসাদ্দেককেই পছন্দ নির্বাচকদের। এদিকে আঙুলের চোটে শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন অফস্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। তার বদলে নেওয়া হয়েছে অফস্পিনার নাঈম হাসানকে।

আগামী ৮ মে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা দল। ১০ ও ১১ মে বিকেএসপিতে হবে দুই দিনের প্রস্তুতি ম্যাচ। এই ম্যাচ খেলে পরের দিন চট্টগ্রামে যাবে সফরকারীরা। প্রথম টেস্ট হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ১৫ মে শুরু প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট ঢাকায়। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে লাল বলের শেষ ম্যাচের লড়াই শুরু ২৩ মে।

প্রথম টেস্টে বাংলাদেশ স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী, তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন, খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, মোসাদ্দেক হোসেন, শহিদুল ইসলাম, শরিফুল ইসলাম (ফিটনেস সাপেক্ষে)।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত