মোহাম্মদপুরে ৬০ কোটি টাকার খাসজমি উদ্ধার

| আপডেট :  ০৭ মে ২০২৪, ০৮:০৩  | প্রকাশিত :  ০৭ মে ২০২৪, ০৮:০৩


মোহাম্মদপুরে ৬০ কোটি টাকার খাসজমি উদ্ধার

সারাদেশ

বিবার্তা প্রতিবেদক


রাজধানীর মোহাম্মদপুর এলাকায় দীর্ঘদিন ধরে অবৈধ দখলে থাকা প্রায় ৬০ কোটি টাকা মূল্যের ৩২ শতক সরকারি খাস জমি উদ্ধার করা হয়েছে। জমিটি দীর্ঘদিন ধরে দখলে ছিল।

৭ মে, মঙ্গলবার ঢাকা জেলা প্রশাসকের নির্দেশনায় এবং অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এর সার্বিক তত্ত্বাবধানে এ জমি উদ্ধার করা হয়।

এসময় অভিযান পরিচালনা করেন মোহাম্মদপুর রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আবুবকর সিদ্দিক।

ঢাকা জেলা প্রশাসন জানায়, অভিযানের সময় ৩২ শতক জমি মেসার্স রহমান সার্ভিস স্টেশনের দখলে ছিল। জমিটি বড় সায়েক মৌজার সিটি ১নং খতিয়ানের আর.এস ২৮নং দাগ এবং সিটি ৮০৪ নং দাগে ছিল। উদ্ধারকৃত সরকারি এ সম্পত্তির মূল্য প্রায় ৬০ কোটি টাকা।

আবুবকর সিদ্দিক বলেন, জেলা প্রশাসক আনিসুর রহমানের নির্দেশনা ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শিবলী সাদিকের সার্বিক তত্ত্বাবধানে উদ্ধার অভিযান পরিচালনা করা হয়েছে। এরপর সীমানা চিহ্নিত করে সরকারি দখলসংক্রান্ত সাইনবোর্ড স্থাপন করেছি।

খাসজমি উদ্ধারে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে জানিয়ে জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে এ জমির সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করা হবে।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত