মৌসুম শুরুর আগেই মোনাকোর বিপক্ষে বার্সার হার

| আপডেট :  ১৩ আগস্ট ২০২৪, ০১:০৮  | প্রকাশিত :  ১৩ আগস্ট ২০২৪, ০১:০৮


মৌসুম শুরুর আগেই মোনাকোর বিপক্ষে বার্সার হার

স্পোর্টস ডেস্ক


আনুষ্ঠানিকভাবে মৌসুম শুরু হতে এখনও তিন দিন বাকি। তবে তার আগেই বার্সেলোনা নিজেদের মাঠে হোয়ান গ্যাম্পার ট্রফির ম্যাচে ৩-০ গোলে হেরেছে মোনাকোর কাছে।

এই হারটা বিভিন্ন দিক থেকে ঐতিহাসিক। হোয়ান গ্যাম্পার ট্রফি বার্সেলোনার জন্য ঐতিহ্যবাহী। ম্যাচটায় বার্সেলোনা হেরেছে কালেভদ্রে। সবশেষ হারটা এসেছিল ২০১২ সালে। ২০১২-১৩ মৌসুমের শুরুর আগে সাম্পাদোরিয়ার কাছে ১-০ গোলে হেরেছিল কাতালানরা।  

স্কোরলাইনের হিসেব করা হলে ২ দল নিয়ে গ্যাম্পার ট্রফির ম্যাচে এটাই কাতালানদের সবচেয়ে শোচনীয় হার। এর আগের তিন হারের একটা হেরেছিল পেনাল্টিতে, বাকি দুটো এক গোলের ব্যবধানে। ১৯৯৬ সাল পর্যন্ত ৪ দলের টুর্নামেন্ট ছিল এটা, সেই টুর্নামেন্টের ফাইনালে ১৯৮১ সালে এফসি কোলনের কাছে ৪-০ গোলে হেরেছিল বার্সা। তার পর থেকে এটাই গ্যাম্পার ট্রফিতে তাদের বড় হার।

গোলশূন্য প্রথমার্ধের পর মোনাকো দ্বিতীয়ার্ধে লিড নেয়। লামিনে কামারা এগিয়ে দেন সফরকারীদের। এরপর ব্রিল এমবোলোর গোলে ব্যবধান দ্বিগুণ করে দলটা। এরপর ক্রিশ্চিয়ান মাভিসার গোলে দলটার জয় নিশ্চিতই হয়ে যায় মোনাকোর।

বার্সেলোনা নিজেদের মৌসুম আনুষ্ঠানিকভাবে শুরু করবে আগামী শনিবার রাতে। ভ্যালেন্সিয়ার মাঠ মেস্তায়ায় ম্যাচ দিয়ে তারা শুরু করবে তাদের লা লিগা পুনরুদ্ধারের মিশন।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত