যত দ্রুত নির্বাচন করা যাবে ততই দেশের জন্য কল্যাণকর: ফখরুল

| আপডেট :  ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১০  | প্রকাশিত :  ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১০


যত দ্রুত নির্বাচন করা যাবে ততই দেশের জন্য কল্যাণকর: ফখরুল

গাজীপুর প্রতিনিধি


‘একটি কথা পরিষ্কার করে বলতে চাই, বাংলাদেশের মানুষ গণতন্ত্র বিশ্বাস করে। অবাধ নিরপেক্ষ নির্বাচন দিয়ে পার্লামেন্ট সরকার গঠন করতে হবে, সেই সরকার দেশ শাসন করবে। এ জন্য যত দ্রুত সম্ভব দেশের প্রশাসনকে সংস্কার করে নির্বাচনের উপযোগী করতে হবে। সংস্কার আমরাও চাই। নির্বাচনে যৌক্তিক সময় আমরা দেব। যত দ্রুত নির্বাচন করা যাবে ততই দেশের জন্য কল্যাণকর হবে।’

২৭ সেপ্টেম্বর, শুক্রবার বিকেলে গাজীপুরের কাপাসিয়ায় এক স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে অন্তর্বর্তী সরকারকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপি স্থায়ী কমিটির সাবেক সদস্য ও সাবেক পাটমন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ. স. ম হান্নান শাহর অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এই স্মরণসভার আয়োজন করা হয়।

বিএনপি মহাসচিব বলেন, কোনো রকম তালবাহানা আমরা সহ্য করব না। অবিলম্বে তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করে দেশে ফেরানোর জন্য সরকারের কাছে দাবি জানাই। দলের সবার মামলা প্রত্যাহার করতে হবে, এটাই আমাদের দাবি। মামলা প্রত্যাহার করে গণতন্ত্রকে সংহত করার দাবি জানাই। বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার না হলে কখনো একটি গ্রহণযোগ্য নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি হতে পারে না।

হান্নান শাহর স্মৃতিচারণ করে ফখরুল বলেন, ‘সৈনিক হলেও গণতন্ত্রের জন্য আজীবন সংগ্রাম করে গেছেন আ স ম হান্নান শাহ। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মরদেহ যখন লুকিয়ে ফেলতে চাওয়া হয়েছিল, সেই সময় হান্নান শাহর যে ভূমিকা ছিল তা বিএনপি আজীবন স্মরণ করবে।’

হান্নান শাহ স্মৃতি সংসদের আয়োজনে জেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান রিয়াজ, হুমায়ূন কবীর খান, মজিবুর রহমান, শওকত হোসেন সরকারসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত