যমুনা নদীর তীব্র ভাঙনে ইসলামপুরের ৭০ গ্রাম প্লাবিত

| আপডেট :  ০৪ জুলাই ২০২৪, ০৮:২৬  | প্রকাশিত :  ০৪ জুলাই ২০২৪, ০৮:২৬


যমুনা নদীর তীব্র ভাঙনে ইসলামপুরের ৭০ গ্রাম প্লাবিত

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি


কয়েকদিন ধরে ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে বাড়ছে যমুনা নদীর পানি। এতে করে জামালপুরের ইসলামপুরের ৮ ইউনিয়নে বন্যা পরিস্থিতির বেশ অবনতি হয়েছে। এ এলাকার ৭০ গ্রামে প্লাবিত হওয়ার পাশাপাশি শতাধিক বাড়িঘর নদীগর্ভে বিলীন হয়েছে।

জানা যায়, গত ২৪ ঘণ্টায় যমুনা নদীর বাহাদুরাবাদ ঘাটে পয়েন্টে পানি বিপদসীমার ৭৯ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যার ফলে উপজেলার  সাপধরী, নোয়ারপাড়া, ইসলামপুর সদর,পার্থশী ও পলবান্ধা ইউনিয়নের ৭০টি গ্রাম প্লাবিত হয়েছে। এছাড়া কয়েক দিনে যমুনা নদী ভাঙনে তিন শতাধিক বাড়িঘর নদী গর্ভে বিলীন হয়েছে।  ভাঙনের মুখে রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান বিভিন্ন স্থাপনা সহ ফসলি জমি।

এ ছাড়াও নদীর পানি বাড়ায় উপজেলার বেলগাছা ইউনিয়নের মন্নিয়া, সিন্দুরতলী, শিলদহ, সাপধরী ইউনিয়নের চেংগানিয়া, মন্ডলপাড়া, কাঁসারী ডোবা, আকন্দপাড়া, কুলকান্দি ইউনিয়নের জিগাতলা, বেড়কুশা, নোয়ারপাড়া ইউনিয়নের টগা, হাড়গিলা, চিনাডুলী ইউনিয়নের নন্দনের পাড়, দেওয়ানপাড়া ও শিংভাঙা এলাকায় তীব্র ভাঙন দেখা দিয়েছে।  

স্থানীয় ইউপি ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক জানান, নদী ভাঙনে যাদের বাড়িঘর বিলীন হয়েছে তারা এখন খোলা আকাশের নিচে দিন কাটাচ্ছেন। ইতোমধ্যে প্রশাসনের পক্ষ থেকে ৬ টন চাল ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ত্রাণ বরাদ্দ দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকতা সিরাজুল ইসলাম জানান, আমরা দুর্গত পরিবার গুলোর খোঁজ খবর নিচ্ছি এবং ইতিমধ্যে তাদের জন্য ররাদ্দের ব্যবস্থা করেছি।

বিবার্তা/এমআই/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত