রক্তদান কর্মসূচি ও র‍্যালিতে বাধাদানে ছাত্রদলের নিন্দা

| আপডেট :  ১৯ জানুয়ারি ২০২৪, ০৭:৫৯  | প্রকাশিত :  ১৯ জানুয়ারি ২০২৪, ০৭:৫৯


রক্তদান কর্মসূচি ও র‍্যালিতে বাধাদানে ছাত্রদলের নিন্দা

বিবার্তা প্রতিবেদক


প্রয়াত রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের ৮৮তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে শুক্রবার রক্তদান ও র‍্যালির কর্মসূচি ঘোষণা করেছিল বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

এই বিষয়ে ডিএমপির সংশ্লিষ্ট শাখায় চিঠি দিয়ে অবহিত করা হয়। পরে ছাত্রদলের এই কর্মসূচির অনুমতি দেয়নি আইনশৃঙ্খলা বাহিনী।

১৯ জানুয়ারি, শুক্রবার ছাত্রদলের এই কর্মসূচিকে কেন্দ্র করে নয়াপল্টন বিএনপি কার্যালয়ের সামনে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

রক্তদান কর্মসূচি ও র‍্যালিতে পুলিশি বাধার নিন্দা জানিয়েছে ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

এ ঘটনার নিন্দা জানিয়ে ছাত্রদল নেতৃবৃন্দ বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে সহযোগিতা না করে তারা উল্টো শক্তি প্রয়োগের পুরাতন পথই বেছে নিয়েছে। সকাল থেকেই নয়াপল্টন এলাকায় ব্যাপক পুলিশ মোতায়েনের মাধ্যমে অযথাই উত্তেজনা ছড়ানো হয়। কিছু দলবাজ কর্মকর্তাদের নির্দেশনা অনুযায়ী ফ্যাসিস্টদের পক্ষাবলম্বন করে জনগণের মুখোমুখি দাঁড়ানোর যে দীর্ঘদিনের অপচর্চা, পুলিশ বাহিনীর কিছু সদস্যদের আজকের আচরণ সেই অপচর্চারই আরেকটি লজ্জাজনক প্রদর্শনী। জনগণের ট্যাক্সের টাকায় যাদের বেতন হয়, তাদের দায়বদ্ধতা থাকা উচিত জনগণের কাছে, কোন দলের কাছে নয়। স্বাভাবিক রাজনৈতিক চর্চাকে রুদ্ধ করে দেশকে একদলীয় রাষ্ট্রে পরিণত করার, পুলিশি রাষ্ট্র কায়েমের অপচেষ্টা আজকের তারুণ্য কোনোভাবেই মেনে নিবে না।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক এ ধরনের নিপীড়নের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং অবিলম্বে দেশকে নব্য বাকশালের কবল থেকে মুক্ত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।

বিবার্তা/রুবেল/সউদ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত