রাজধানীতে অবৈধ ভিওআইপি সরঞ্জামসহ আটক ২

| আপডেট :  ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৩  | প্রকাশিত :  ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৩


রাজধানীতে অবৈধ ভিওআইপি সরঞ্জামসহ আটক ২

সারাদেশ

বিবার্তা প্রতিবেদক


অবৈধ ও অনুমোদনবিহীন ভিওআইপি ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এসময় অবৈধ ভিওআইপি সরঞ্জামসহ দুই জনকে আটক করা হয়েছে।

২২ সেপ্টেম্বর, রবিবার দুপুরে সংস্থাটির জনসংযোগ বিভাগ থেকে অভিযানের বিষয়টি জানানো হয়েছে।

জানা যায়, রাজধানীর বাড্ডায় বিটিআরসির এনফোর্সমেন্ট অ্যান্ড ইন্সপেকশন টিম ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) যৌথভাবে এই অভিযান পরিচালনা করে। অভিযানে অবৈধ ভিওআইপি কাজে ব্যবহৃত বিভিন্ন মোবাইল অপারেটরের ৪ হাজার ৭৩৮টি সিমসহ এসব কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। একইসাথে এসব কাজের সঙ্গে জড়িত থাকার অপরাধে দুইজনকে আটক করা হয়েছে।

অন্যদিকে বাড্ডা থানাধীন মধ্য বাড্ডা, আদর্শনগর এলাকায়ও অভিযান চালানো হয়েছে। এসময় অনুমোদনবিহীন ৬টি ৫১২ পোর্টের সিমবক্স, ২টি ২৫৬ পোর্টের সিমবক্স, ১টি ৬৪ পোর্টের সিমবক্স, ৭টি টিপি লিংক রাউটার, ৪টি ইন্টেরিয়র ওয়াইফাই বক্স, ১টি নেটওয়ার্ক সুইচ, ৩টি মনিটর, ৩টি সিপিইউ, ১টি ইউএসবি অ্যাডাপ্টার, ২টি মোবাইল ফোন এবং বিভিন্ন মোবাইল অপারেটরের সিম জব্দ করা হয়েছে।

বিটিআরসির পক্ষ থেকে আরও জানানো হয়েছে, এসব অবৈধ কার্যক্রমের সঙ্গে জড়িত দুই জনের বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ এর বিধান অনুযায়ী রাজধানীর বাড্ডা থানায় মামলা করা হয়েছে।

একইসঙ্গে কমিশনের নিয়মিত নজরদারি এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার সক্রিয় তথ্যের ভিত্তিতে এ ধরনের সরাসরি অভিযান ও অনলাইন প্ল্যাটফর্ম মনিটরিং অব্যাহত রয়েছে বলেও জানানো হয়েছে।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত