রাজধানীতে ঢামেক কর্মচারী ও কমলাপুর স্টেশনে অসুস্থ একজনের মৃত্যু

| আপডেট :  ০১ মে ২০২৪, ১০:৪৩  | প্রকাশিত :  ০১ মে ২০২৪, ১০:৪৩


রাজধানীতে ঢামেক কর্মচারী ও কমলাপুর স্টেশনে অসুস্থ একজনের মৃত্যু

সারাদেশ

বিবার্তা প্রতিবেদক


তীব্র গরমে অসুস্থ হয়ে মো. হানিফ মিয়া (৪০) নামে এক ব্যক্তি মারা গেছেন।

১ মে, বুধবার দুপুরে অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হানিফ মিয়া ঢামেক হাসপাতলের কর্মচারী ছিলেন। তার বাড়ি মুন্সীগঞ্জের গজারিয়ার পুরান গাউদ্দিয়া গ্রামে। বাবার নাম নুরুল হক। পরিবার নিয়ে রাজধানীর রায়েরবাগ এলাকায় ভাড়া বাসায় থাকতেন। তার স্ত্রী, এক মেয়ে ও দুই ছেলে রয়েছে।

সহকর্মী মো. শহিদ মিয়া জানান, হানিফ মিয়া হাসপাতালের পুরোনো ভবনের তৃতীয় তলায় (কেবিন ব্লকে) কর্মরত ছিলেন। গতকাল রাতে ডিউটি শেষ করে আজ সকালে বাসায় যান। পরে দুপুরের দিকে অতিরিক্ত গরমে হঠাৎ অসুস্থবোধ করলে তাকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, প্রাথমিকভাবে জানতে পেরেছি অতিরিক্ত গরমের কারণে হানিফের মৃত্যু হয়েছে। তবে ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। লাশ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে।

অপরদিকে কমলাপুর স্টেশন থেকে মোহাম্মদ মোশারফ হোসেন (৪২) নামে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে ঢাকা রেলওয়ে থানা পুলিশ।

মোহাম্মদ মোশারফ হোসেন একটি বেসরকারি প্রতিষ্ঠানের নিরাপত্তা প্রহরী ছিলেন।

বুধবার তার মরদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক দুপুর ২টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা রেলওয়ে থানার উপপরিদর্শক এসআই রাহিমা আক্তার জানান, দিনগত রাত সাড়ে তিনটার দিকে আমাদের ডিউটিরত পুলিশের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থল কমলাপুর রেলওয়ে স্টেশনের ৪নং এবং ৫নং পিলারের পাশে এক ব‍্যক্তির মরদেহ দেখতে পাই। পরে আইনি প্রক্রিয়া শেষে তাকে ঢাকা মেডিকেল জরুরী বিভাগে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে জানান।

তিনি আরও বলেন, মোশারফ হোসেন চট্টগ্রামের একটি বেসরকারি প্রতিষ্ঠানের নিরাপত্তাকর্মী হিসেবে কর্মরত ছিলেন। তিনি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার ছত্রপাড়া গ্রামের মৃত জৈবুদ্দিন বিশ্বাসের ছেলে। তিনি গ্রামের বাড়ি যাওয়ার উদ্দেশে রাতে চট্টগ্রাম থেকে ঢাকায় আসেন। কমলাপুর স্টেশনে নেমে প্ল্যাটফর্মে অতিরিক্ত গরমে সেখানেই মারা যান।

বিবার্তা/বুলবুল/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত