রাজধানীতে পৃথক ঘটনায় ৪ জনের মৃত্যু

| আপডেট :  ০৯ জুলাই ২০২৪, ১০:২১  | প্রকাশিত :  ০৯ জুলাই ২০২৪, ১০:২১


রাজধানীতে পৃথক ঘটনায় ৪ জনের মৃত্যু

সারাদেশ

বিবার্তা প্রতিবেদক


রাজধানীতে পৃথক ঘটনায় চারজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। তারা হলেন- মিরপুরে তাহসিনা কিবরিয়া (১৭), খিলগাওয়ে নাজমুল শাহাদাত খোকন (২২), লালবাগে এলামা আক্তার (১৮) ও মোহাম্মদ তুহিন পাটোয়ারী (২১)।

সোমবার (৮ জুলাই) দিবাগত রাত ১২টা থেকে মঙ্গলবার (৯ জুলাই) বিকাল পর্যন্ত এ চারজনের মৃত্যুর ঘটনা ঘটেছে।

জানা যায়, মিরপুরে স্বামীর সাথে অভিমান করে স্ত্রী তাহসিনা কিবরিয়া ছাদ থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করে।

সোমবার বিকালের দিকে এ ঘটনাটি ঘটে। পরে তাকে পঙ্গু হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মিরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সালমা বেগম জানান, রাত সোয়া ১২টার দিকে জাতীয় অর্থপেডিক হাসপাতাল ও পূর্ণবাসন কেন্দ্র (পঙ্গু) হাসপাতাল থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। তার হাত পা কোমরে কয়েক স্থানে ভেঙে গিয়েছিল। তার বাসা মিরপুর পাইকরা আনসার ক্যাম্প। তার বাবা গোলাম কিবরিয়া, মা তাহমিনা পারভীন, স্বামী সাকিব ঢালী।

পরিবারের সদস্যরা বলেছেন, স্বামীর কারণে তার মৃত্যু হয়েছে।

তবে মৃত্যুর আগে তিনি একটি চিরকুট লিখে গেছে। তিনি পলিটেকনিকে পড়াশোনা করতেন। সেখান থেকে সাকিবের সাথে সম্পর্কে তাদের বিয়ে হয়।

অপরদিকে, খিলগাঁওয়ে গলায় ফাঁস দিয়ে নাজমুল শাহাদাত খোকন (২২) নামে এক যুবক আত্মহত্যা করেছেন।

তিনি সাতক্ষীরা জেলার কালীগঞ্জ উপজেলার রামনগর গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে।

মৃতের ভগ্নিপতি আব্দুল খালেক জানান, মঙ্গলবার বেলা ১১টার দিকে পারিবারিক কলহের জেরে তিনি গোড়ান শান্তিবাগ এলাকার একটি টিনসেট বাসায় গলায় গামছা পেঁচিয়ে ফ্যানের সাথে ফাঁস নেন। পরে স্বজনেরা দেখতে পেয়ে খিলগাঁও থানার পুলিশকে খবর দেন। পরবর্তীতে পুলিশের সহযোগিতায় তাকে উদ্ধার করে বিকাল সোয়া ৪টায় ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আরেক ঘটনা লালবাগের শহিদ নগর ৩নং গলির একটি বাসায়। সোমবার দিনগত রাতে প্রেমঘটিত কারণে এলমা আক্তার (১৮) নামে এক তরুণী বাথরুমে লোহার এঙ্গেলের সাথে কাপড় পেঁচিয়ে গলায় ফাঁস দেন। পরে স্বজনরা সেখান থেকে তাকে উদ্ধার করে দিনগত রাত সোয়া একটার দিকে ঢাকা মেডিকেল জরুরি বিভাগে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্বজনেরা আরো জানান, সে একটি ছেলের সাথে প্রেম করতো। কিন্তু তার পরিবাররা তাকে অন্য জায়গায় বিয়ে দেয়া কথাবার্তা চলছিল। হয়তো এ কারণেই সে আত্মহত্যা করতে পারে।

এলমা পিরোজপুর সদর উপজেলার গুয়াবাড়ি গ্রামের এমদাদুল হকের মেয়ে।

অন্যদিকে, একই এলাকার লালবাগের শহিদ নগর ৪নং গলিতে সোমবার দিনগত রাতে পারিবারিক কলহের জেরে স্ত্রীর সাথে অভিমান করে মোহাম্মদ তুহিন পাটোয়ারী নামে এক যুবক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। এর আগে তিনি রিকশা চালাতেন। বর্তমানে ভ্যানে করে প্লাস্টিকের মালামাল বিক্রি করতেন তিনি। ঠিকমতো কাজে যাওয়া, না যাওয়া নিয়ে তার স্ত্রী লিমা আক্তারের সাথে রাতে ঝগড়াঝাটি হয়। পরে এ আত্মহত্যা করে বলে জানান নিহতের স্ত্রী।

তিনি জানান, আজ সকালে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে পুলিশকে খবর দেই। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল জরুরি বিভাগে নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত বলে জানান। তাদের নয় মাস বয়সী এক পুত্র সন্তান রয়েছে।

নিহতের বাড়ি ভোলা জেলার তমিজউদদীন উপজেলার ছাপড়া গ্রাম। তার পিতা কামরুল পাটোয়ারী।

লালবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

বিবার্তা/বুলবুল/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত