রাজধানীতে ১২ কোটি টাকার সরকারি খাস জমি উদ্ধার

| আপডেট :  ০৮ এপ্রিল ২০২৪, ০২:১৫  | প্রকাশিত :  ০৮ এপ্রিল ২০২৪, ০২:১৫


রাজধানীতে ১২ কোটি টাকার সরকারি খাস জমি উদ্ধার

সারাদেশ

বিবার্তা প্রতিবেদক


মতিঝিল রাজস্ব সার্কেলের আওতাধীন ব্রাহ্মণচিরণ মৌজাস্থিত যাত্রাবাড়ী থানার ধলপুরে প্রায় ১২ (বারো) কোটি টাকা মূল্যের সরকারি খাস জমি উদ্ধার করা হয়েছে।

৮ এপ্রিল, সোমবার ঢাকা জেলা প্রশাসনের অভিযানে এ জমি উদ্ধার করা হয়।

জানা যায়, এস.এ, আর এস ও মহানগর জরিপের ধারাবাহিকতায় সরকারের নামে ১নং খাস খতিয়ানে রেকর্ডকৃত ২৫.৯৭ শতাংশ জমি দীর্ঘদিন ধরে কিছু অসাধু ব্যবসায়ীর অবৈধ দখলে ছিল। উক্ত খাস জমিতে টিনের ঘর করে রিক্সা, ভ্যান ও সিএনজি গ্যারেজ নির্মাণের মাধ্যমে অবৈধ দখলদাররা ভাড়া আদায় করত।

ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান এর সার্বিক নির্দেশনা ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: শিবলী সাদিক এর তত্বাবধানে মতিঝিল রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান অভিযান চালিয়ে ব্রাহ্মণচিরণ মৌজাস্থ ১ং খতিয়ানের সিটি ২১১০ নং দাগের ২৫.৯৭ শতক খাস জমি উদ্ধার করেন।

একইসঙ্গে খাস জমিতে সরকারের পক্ষে মালিকানা সাইনবোর্ড টানিয়ে ঢাকা জেলা প্রশাসনের দখল ও নিয়ন্ত্রণে নেয়া হয়।

জেলা প্রশাসক আনিসুর রহমান জানান, ‘ঢাকা জেলার বিভিন্ন স্থানে মূল্যবান অনেক খাস জমি বিভিন্ন দখলদাররা দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখল করে আছেন, এ সকল খাস জমি রক্ষায় জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।’

অভিযান পরিচালনার সময় মতিঝিল রাজস্ব সার্কেলের সার্ভেয়ার ও সংশ্লিষ্ট ভূমি সহকারী কর্মকর্তা, যাত্রাবাড়ী থানার কর্মকর্তা ও এলাকার গণ্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত