রাজধানীর মসজিদে মুসল্লিদের ওপর হামলা

| আপডেট :  ২২ জানুয়ারি ২০২৪, ০৯:০৬  | প্রকাশিত :  ২২ জানুয়ারি ২০২৪, ০৯:০৬


রাজধানীর মসজিদে মুসল্লিদের ওপর হামলা

সারাদেশ

বিবার্তা প্রতিবেদক


রাজধানীর উত্তরায় মসজিদের ভেতর তাবলীগ-জামাতে আসা মুসল্লিদের ওপর অতর্কিত হামলার ঘটনা ঘটেছে।

রবিবার (২১ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে উত্তরা ৩ নম্বর সেক্টরস্থ রাজলক্ষী তাকওয়া মসজিদে এই ঘটনা ঘটে। এতে সোলেমান নামে এক মুসল্লি মারাত্মকভাবে আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আসন্ন বিশ্ব ইজতেমাকে সামনে রেখে দাওয়াতি কাজে মসজিদটিতে অবস্থান নেয় মাওলানা সাদ অনুসারীদের ২৫ জনের একটি জামাত। রাতে এশার নামাজের পর মসজিদের তিনতলায় জামাতটি মাশোয়ারায় অংশ নিলে তাদের ওপর অতর্কিত হামলা হয়। এ সময় মসজিদের ভেতর থেকে তাদের ব্যবহৃত জিনিসপত্র রাস্তায় ছুঁড়ে ফেলে দিতে দেখা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক সাদপন্থী এক মুসল্লির অভিযোগ, মসজিদের ইমাম ফয়জুল্লাহর নেতৃত্বে এই হামলা হয়েছে। হঠাৎ ৩০-৪০ জনের একটি বাহিনী এসে আমাদেরকে পিটিয়েছে। হামলার ইন্ধনদাতা হিসেবে মসজিদের খতিব মুফতি কেফায়েত উল্লাহ আযহারী বলে দাবি করেছেন মারধরের শিকার ভুক্তভোগীরা।

অভিযোগের বিষয়ে মুফতি কেফায়েত উল্লাহ আযহারী জানান, আমি বর্তমানে ব্রাহ্মনবাড়িয়ায় মাহফিলের স্টেজে আছি। যারা আমাকে ইন্ধনদাতা বলছে এটা ডাহা মিথ্যা কথা।

এ বিষয়ে ডিএমপি উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. শাহজাহান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই মসজিদটি জোবায়ের গ্রুপের ম্যানেজমেন্টে চলে। ওখানে সাদ গ্রুপের তাবলীগ-জামাতের লোকজন আসছে। জোবায়েরপন্থীরা যারা আছে তারা ওদেরকে (সাদপন্থীদের) থাকতে দিবে না।

ডিসি বলেন, সাদ অনুসারীরা মসজিদে প্রবেশ করায় জিনিসপত্রসহ তাদেরকে বের করে দেয়া হয়েছে। আমরা দুই পক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করেছি।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত