রাজবাড়ীতে চিকিৎসকদের অবহেলায় সাপে কাটা রোগীর মৃত্যুর অভিযোগ

| আপডেট :  ২৫ জুন ২০২৪, ০৯:৫২  | প্রকাশিত :  ২৫ জুন ২০২৪, ০৯:৫২


রাজবাড়ীতে চিকিৎসকদের অবহেলায় সাপে কাটা রোগীর মৃত্যুর অভিযোগ

সারাদেশ

রাজবাড়ী প্রতিনিধি


রাজবাড়ীতে সাপের কামড়ে সুবিতা রানী দাস (৬০) নামে এক নারীর মৃত্যু হয়েছে।

২৫ জুন, মঙ্গলবার সন্ধ্যায় রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই নারীর মৃত্যু হয়।

তিনি জেলার কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়নের ধুবারিয়া গ্রামের ধিরেন্দ্রনাথ দাসের সহধর্মিণী। তবে হাসপাতালে আনারপর চিকিৎসকদের অবহেলায় ওই নারীর মৃত্যুর অভিযোগ করেছেন স্বজনরা।  

মৃত সুবিতা রানী দাসের নাতি অন্তর কুমার দাস বলেন, বিকাল সাড়ে ৫টার দিকে বাড়ির টিউবওয়েল বাসন পরিষ্কারের কাজ করছিলেন সুবিতা রানী দাস। ওই সময় হঠাৎ একটি গোখরা সাপ তার ডান হাতে কামড় দেয়। পরিবারের সদস্যরা ওই সময়ই তার হাতে বাঁধন দিয়ে ৬টা ২০ মিনিটে রাজবাড়ী সদর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসনে। হাসপাতালে নিয়ে আসার পরপরই চিকিৎসকরা এ্যান্টিভেনম না দিয়েই রোগীর অবস্থা দেখার জন্য হাতের বাঁধন খুলে দেয়।

এ ঘটনার প্রায় ৫০ মিনিট পর ৭টা ১০ মিনিটে রোগীর মৃত্যু হয়। তিনি এই মৃত্যুর জন্য চিকিৎসকদের অবহেলাকে দায়ী করেন। তবে মৃত্যুর সংবাদে স্বজনের আহাজারিতে হাসপাতাল চত্বর ভারী হয়ে ওঠে।

অভিযোগ রয়েছে রাজবাড়ী সদর হসপিটালে সাপে কামড় দেওয়া রোগী আসলে রক্ত নিয়ে পরীক্ষা করা হয়। যদি বিষধর সাপে কামড় দেওয়া হয় তাকে এ্যান্টিভেনম না দিয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। আর যদি বিষধর সাপে না  কামড় দেয় তাহলে ভর্তি রাখা হয়।

রাজবাড়ী সদর হসপিটালের তত্ত্বাবধায়ক ডা. শেখ মো. আব্দুল হান্নান এর সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, রোগীর শারীরিক অবস্থা খারাপ হলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। সেই সময় তিনি মারা যায়। তবে কি কারণে বিষধর সাপে কামড় দেওয়া রোগীদের এ্যান্টিভেনম না দিয়ে রেফার করা হয় জানতে চাইলে তিনি বলেন স্বজনদের ইচ্ছায় রেফার করা হয়।

বিবার্তা/মিঠুন/সউদ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত