রাজবাড়ী‌তে সা‌বেক রেলমন্ত্রীসহ ১৩ জনের বিরুদ্ধে হত্যা চেষ্টা মামলা

| আপডেট :  ২৫ আগস্ট ২০২৪, ০৭:৪৩  | প্রকাশিত :  ২৫ আগস্ট ২০২৪, ০৭:৪৩


রাজবাড়ী‌তে সা‌বেক রেলমন্ত্রীসহ ১৩ জনের বিরুদ্ধে হত্যা চেষ্টা মামলা

ঢাকা

রাজবাড়ী প্রতি‌নি‌ধি


রাজবাড়ী‌তে সা‌বেক রেলমন্ত্রী জিল্লুল হা‌কিম ও বালিয়াকান্দি থানার সা‌বেক ও‌সি সহ ১৩ জনের বিরুদ্ধে হত্যা চেষ্টা মামলা দা‌য়ের করা হ‌য়ে‌ছে।

২৫ আগস্ট, রবিবার দুপু‌রে রাজবাড়ীর আমলি আদাল‌তে এ মামলা ক‌রেন জিয়া স্মৃ‌তি পাঠাগা‌র কেন্দ্রীয় ক‌মি‌টির সদ‌স্য ও সা‌বেক জেলা ছাত্রদলের সি‌নিয়র যুগ্ম সম্পাদক তুহি‌নুর রহমা‌ন ।

মামলাটি আমলে নিয়ে আদালতের বিচারক মৌসুমী সাহা মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করতে বালিয়াকান্দি থানার ওসিকে নির্দেশ দেন।

মামলার আসামীরা হ‌লেন, রাজবাড়ী জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি সা‌বেক রেলমন্ত্রী ও রাজবাড়ী-২ আস‌নের এম‌পি মো. জিল্লুল হা‌কিম, তৎকালীন বা‌লিয়াকা‌ন্দি থানার ওসি আবু সামা মো. ইকবাল হায়াত, উপজেলা আওয়ামী লীগ নেতা এহসানুল হা‌কিম সাধন, না‌য়েব আলী, না‌ছির উদ্দিন, নজ‌রুল ইসলাম, আবুল কালাম আজাদ, জহুরুল ইসলাম, মো. কালাম ও রেলমন্ত্রীর ছে‌লে মিতুল হা‌কিম। এছাড়া এ মামলায় আরও তিন জন‌কে অজ্ঞাত আসামি করা হ‌য়ে‌ছে।

জানা‌ গে‌ছে, ২০১৪ সা‌লের ১২ জানুয়ারি তু‌হিন‌কে তৎকালীন রাজবাড়ী-২ আসনের এম‌পি ও সা‌বেক রেলমন্ত্রী জিল্লুল হা‌কিম এর নি‌র্দেশে মামলার অন্যান্য আসামিরা অস্ত্রের মুখে জিম্মি ক‌রে এক‌টি মাইক্রোবা‌সে মামলার বাদী তুহিনুর রহমানকে অপহরণ ক‌রে। প‌রে না‌য়েব আলীর বাড়ির এক‌টি নির্জন কক্ষে নি‌য়ে বা‌লিয়াকা‌ন্দি থানার সা‌বেক ওসি আবু সামা মো. ইকবাল হায়াতসহ অন্যান্যদের সহায়তায় বাদীর পা উলটা ক‌রে ঝু‌লি‌য়ে নির্যাতন চা‌লি‌য়ে ১০ লক্ষ টাকা চাঁদা দা‌বি ক‌রে। চাঁদা দিতে অস্বীকৃ‌তি জানা‌লে মে‌রে মেরুদ‌ন্ডের হাড় ভে‌ঙ্গে ফে‌লার পাশাপা‌শি ইলেক‌ট্রিক সক দেওয়া হয়। পরে ৫ লক্ষ টাকা চাঁদা দি‌লে তা‌কে পে‌ন্ডিং মামলায় চালান দেওয়া হয়। এরপর তি‌নি জা‌মি‌নে মুক্ত হ‌য়ে ভার‌তের চেন্নাই, ভেলর এবং ইব‌নে সিনা হাসপাতা‌লে মেরুদ‌ন্ডের অস্ত্র পাচার ক‌রে কৃ‌ত্রিম সি-৪ ও সি-৬ সিক্স স্থাপন ক‌রলেও এখনও সস্পূর্ণ সুস্থ না তি‌নি। পরবর্তী‌তে মামলা কর‌লে চাইলে ক্রস ফায়ারের হুম‌কি ও চি‌কিৎসার কার‌ণে বি‌ভিন্ন স্থা‌নে থাকায় মামলা করেন নাই।

আইনজী‌বী আব্দুর‌ রাজ্জাক মামলা দা‌য়ে‌রের সত্যতা নি‌শ্চিত ক‌রেন।

বিবার্তা/মিঠুন/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত