রাজশাহীর চারঘাট প্রেসক্লাব থেকে সম্পাদকসহ ৩ জনকে অব্যাহতি

| আপডেট :  ০৬ জুলাই ২০২৪, ০৯:১৬  | প্রকাশিত :  ০৬ জুলাই ২০২৪, ০৯:১৬


রাজশাহীর চারঘাট প্রেসক্লাব থেকে সম্পাদকসহ ৩ জনকে অব্যাহতি

সারাদেশ

রাজশাহী প্রতিনিধি


রাজশাহীর চারঘাট প্রেসক্লাবের গঠনতন্ত্র পরিপন্থি ও বিভিন্ন অনিয়মের অভিযোগে ৩ জন সদস্যকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

অব্যাহতি প্রাপ্তরা হলেন, প্রেসক্লাবের সহ-সভাপতি কামরুজ্জামান, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ সনি ও দপ্তর সম্পাদক শাহিনুর ইসলাম সুজন।

৬ জুলাই, শনিবার সকালে প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম বাচ্চুর সভাপতিত্বে একটি রেস্টুরেন্ট অনুষ্ঠিত সভায় সর্ব সম্মতিক্রমে অব্যাহতির সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এতে জানানো হয়, অব্যাহতি প্রাপ্তরা প্রেসক্লাবের সাধারণ মিটিংয়ে বারবার আহ্বান জানানো হলেও উপস্থিত হন না। সেই সঙ্গে প্রেসক্লাবের গঠনতন্ত্র পরিপন্থি বিভিন্ন ধরনের অনিয়মের সঙ্গে জড়িয়ে পড়ার গুরুতর অভিযোগ উঠেছে।

তাছাড়া সাধারণ সম্পাদক প্রেসক্লাবের আয়-ব্যয় হিসেব চাওয়া হলেও তিনি হিসেবে দিতে অপারগতা প্রকাশ এবং মিটিং এ উপস্থিত হবেন না বলে সাফ জানিয়ে দেন। এতে সাংবাদিক মহল ব্যথিত হয়েছেন।

অপরদিকে সাধারণ সম্পাদকের উপর ক্ষুব্ধ হয়ে ইতিমধ্যে ৪ জন সদস্য প্রেসক্লাব থেকে সেচ্ছায় অব্যাহতি গ্রহণ করেছেন। এতে সাংবাদিকদের ঐক্য বিনষ্ট হতে বসেছে। তাই বাধ্য হয়ে প্রেস ক্লাব থেকে তিনজন সদস্যকে অব্যাহতি প্রদান করা হলো বলে সভায় সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক ময়েন উদ্দিন পিন্টু (দৈনিক ভোরের দর্পণ), অর্থ সম্পাদক মিঠু রানা (দৈনিক কালবেলা), সিনিয়র সদস্য মিজানুর রহমান (দৈনিক যুগান্তর), মাইনুল হক সান্টু (দৈনিক ভোরের কাপজ), সদস্য আতিকুর রহমান (উত্তরা প্রতিদিন), জোবাইয়ের ইসলাম (দৈনিক রাজবার্তা), খোরশেদ আলম (লালগোলাপ/বাংলার খবর), সদস্য দোয়েল আহম্মেদ, আহসান হাবিব সুমনসহ প্রেসক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ।

বিবার্তা/মোস্তাফিজুর/এমজে 

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত