রূপগঞ্জের জঙ্গি আস্তানা থেকে বোমা উদ্ধার

| আপডেট :  ০২ জুলাই ২০২৪, ০৫:৩০  | প্রকাশিত :  ০২ জুলাই ২০২৪, ০৫:৩০


রূপগঞ্জের জঙ্গি আস্তানা থেকে বোমা উদ্ধার

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঘিরে রাখা বাড়ি থেকে বোমা উদ্ধার করেছে ডিএমপির অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

২ জুলাই, মঙ্গলবার বেলা ৩টার দিকে কয়েকটি বোমা উদ্ধার করা হয়। সে সময় একটি বিস্ফোরণের শব্দও শোনা যায়।

এর আগে ভোর থেকে উপজেলার বরপা বাগানবাড়ি এলাকার জাকির হোসেন নামের একজনের ওই ভবনটি ঘিরে রাখে এটিইউর দল। পরে দুপুর ২টা থেকে ওই ভবনের তৃতীয় তলার একটি বাসায় অভিযান শুরু করা হয়।

ভবনটির নিচতলার ভাড়াটিয়া সুন্নত মিয়া জানান, এই ভবনের তৃতীয় তলার একটি বাসায় দুই শিশুসহ স্বামী-স্ত্রী বেশ কয়েকমাস ধরে বসবাস করে আসছিল। তবে কয়েকদিন ধরে তাদের দেখা যাচ্ছে না। তারা নারায়ণগঞ্জের টিটাগাং রোডে গার্মেন্টসে চাকরি করে বলে জানিয়েছিল।

সোমবার কক্সবাজার জেলা থেকে এক নারী জঙ্গিকে গ্রেপ্তার করে এটিইউ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে রূপগঞ্জের বরপায় এ অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছেন এটিইউ সদর দপ্তরের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মাহফুজুল আলম রাসেল।

তিনি জানান, গত ৯ জুন নেত্রকোনা সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের একটি দোতলা বাড়ির জঙ্গি আস্তানায় অভিযান চালায় এটিইউ। এরপর সোমবার কক্সবাজার থেকে এক নারী জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে রূপগঞ্জের বরপার ওই বাড়িটি চিহ্নিত করা হয়।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) চাইলাউ মারমা জানিয়েছেন, অ্যান্টি টেররিজম ইউনিটের সদস্যরা জঙ্গি আস্তানা সন্দেহে ভবনটি ঘিরে রেখেছে। খবর পেয়ে জেলা পুলিশের সদস্যরাও সেখানে পৌঁছেছে। অভিযান শেষে বিস্তারিত জানা যাবে।

বিবার্তা/সানজিদা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত