রেকর্ড ভারী বর্ষণে তলিয়ে গেছে ভারতের রাজধানী নয়াদিল্লি

| আপডেট :  ২৯ জুন ২০২৪, ০৪:০২  | প্রকাশিত :  ২৯ জুন ২০২৪, ০৪:০২


রেকর্ড ভারী বর্ষণে তলিয়ে গেছে ভারতের রাজধানী নয়াদিল্লি

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক


টানা তাপপ্রবাহের পর দুই দিনের রেকর্ড ভারী বর্ষণে তলিয়ে গেছে ভারতের রাজধানী নয়াদিল্লি। ১৯৩৬ সালের পর এই প্রথম দিল্লিতে এত বেশি বৃষ্টিপাত হয়।

ভারতের আবহাওয়া অফিস জানায়, বৃহস্পতিবার (২৭ জুন)  সকাল সাড়ে ৮টা থেকে শুক্রবার (২৮ জুন) সকাল সাড়ে ৮টা পর্যন্ত ২৮৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে দিল্লিতে। ১৯৩৬ সালে ২৪ ঘণ্টায় ২৩৫ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছিল।

এতে করে পানির নিচে ডুবে গেছে দিল্লির মথুরা রোড, তিন মূর্তি মার্গ, মুলচাঁদ, মিন্টো রোড, আনন্দ বিহার, মেহরৌলি, বদরপুর রোড, মান্ডাওয়ালি, ভিখাজি কামা প্লেস, মধু বিহার, প্রগতি ময়দান, মুনিরকা, ধৌলা কুঁয়া, মোতি বাগ, আইটিও এবং নয়ডার সহ অনেক এলাকা। ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইনডিয়ার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

এদিকে, জলমগ্ন দিল্লিতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। রাস্তায় বেরিয়ে চরম দুর্ভোগের শিকার বাসিন্দারা। এমন একাধিক চিত্র সকাল থেকেই দেখা গেছে। আন্ডারপাসে জমা থাকা পানিতে ডুবে গেছে যাত্রীবাহী বাস। নিচু এলাকাগুলোতে বাড়ির মধ্যে পানি ঢুকেছে।

তবে এই বৃষ্টিপাত আবার দিল্লিবাসীর জন্য আশীর্বাদ হিসেবেও এসেছে। কারণ  গত দুই মাস ধরে অসহনীয় তাপমাত্রা বিরাজ করছিল। আজ শুক্রবার দিল্লির তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। যা সাধারণ থেকে ৩ দশমিক ২ ডিগ্রি কম।

বিবার্তা/সানজিদা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত