রেললাইনে দাঁড়িয়ে কোটা সংস্কারসহ ৪ দফা দাবিতে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

| আপডেট :  ১৩ জুলাই ২০২৪, ০৪:২১  | প্রকাশিত :  ১৩ জুলাই ২০২৪, ০৪:২১


রেললাইনে দাঁড়িয়ে কোটা সংস্কারসহ ৪ দফা দাবিতে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

সারাদেশ

রাজবাড়ী প্রতিনিধি


রাজবাড়ীতে কোটা প্রথার সংস্কার, শিক্ষা পণ্যের দাম কমানো, পরিবহনে হাফভাড়া ও শিক্ষায় দুর্নীতি বন্ধ করার দাবিতে জেলা ছাত্র ইউনিয়ন বিক্ষোভ সমাবেশ করেছে।

১৩ জুলাই, শনিবার বেলা ১২ টায় রাজবাড়ী রেলগেট শহিদ স্মৃতি চত্বরে বিক্ষোভ সমাবেশ করে জেলা সংসদের নেতৃবৃন্দ। পরে ১ নং রেলগেট গিয়ে রেললাইনের উপর অবস্থান নেয় নেতাকর্মীরা। পরে পুলিশ এসে বিক্ষোভ কারীদের রেললাইনের উপর থেকে সড়িয়ে দিলে রাজবাড়ী রেলস্টেশনে দাঁড়িয়ে থাকা বেনাপোল এক্সপ্রেস ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

এর আগে রাজবাড়ী ছাত্র ইউনিয়ন জেলা সংসদের সাধারণ সম্পাদক উৎসব চক্রবর্তী বিক্ষোভ সমাবেশে বলেন, আমার ন্যায্য দাবি নিয়ে এখানে উপস্থিত হয়েছি। আজ আমরা সংখ্যায় কম হলেও আমাদের আন্দোলন বেগবান হবেই। আগামীতে আমাদের লোক সংখ্যা বাড়বেই। আমরা ভাড়া করা মানুষ দিয়ে সমাবেশ করি না। এমন কি চা সিগারেটের বিনিময়েও লোক আনি নাই। আমাদের সংগঠন নীতি আদর্শ চলে। মানুষের ভালোবাসায় আমরা একদিন সফল হবোই।

তিনি আরও বলেন, আজ আমরা রেললাইনে দাঁড়িয়ে বিক্ষোভ করেছি। তবে মানুষের জন্য আমরা কাজ করি তাই মানুষের ভোগান্তি যাতে করে না হয় তাই সরে দাঁড়িয়ে বিক্ষোভ করেছি। তবে পুলিশ আমাদের সাথে খারাপ আচরণ না করলেও আমাদের বিক্ষোভ সমাবেশ থেকে সড়ে দাঁড়াতে বাধ্য করেছে। আমরা আবারও রাজপথে আসবো সাধারণ মানুষের দাবি দাওয়া নিয়ে।

বিক্ষোভ সমাবেশ জেলা ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মেহেরা খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহির খানসহ সদস্য তাহসিন, সাব্বির সজীব অনিকসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইফতেখারুজ্জামান বলেন, বিক্ষোভকারীদের বেশিরভাগ স্কুলের গুড্ডি পার হয়নি। কয়েকজন এইচএসসির শিক্ষার্থী। তাদের আমরা বুঝিয়েছি, আমাদের কথা শুনে নিজেরাই বিক্ষোভ থেকে সড়ে দাঁড়িয়েছে।

বিবার্তা/মিঠুন/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত