রেলস্টেশনে তরুণীকে হেনস্তা: কেউ চায় সেই নারীর মুক্তি, অন্যপক্ষ চায় শাস্তি

| আপডেট :  ০২ জুন ২০২২, ০৭:২৪  | প্রকাশিত :  ০২ জুন ২০২২, ০৭:২৪

নরসিংদী রেলওয়ে স্টেশনে তরুণী হেনস্তার ঘটনায় এক নারী গ্রেপ্তারের পর পাল্টাপাল্টি মানববন্ধন করেছে দুইটি পক্ষ। বৃহস্পতিবার (২ জুন) সকাল সাড়ে ১০টা নারী নিরাপত্তা জোটের ব্যানারে একদল প্রগতিশীল নারী নরসিংদী রেলওয়ে স্টেশনে মানববন্ধন করে।

এ দিকে বেলা ১১টার দিকে ‘স্থানীয় জনগণ’ নামক একটি ব্যানারে এলাকার সাধারণ জনগণ ও তরুণরা নরসিংদী প্রেসক্লাবের সামনে মানবন্ধন করেছে।‘স্থানীয় জনগণ’ নামক ব্যানারে মানববন্ধকারীরা গ্রেপ্তার হওয়া মার্জিয়ার মুক্তি দাবি করেছে। অপর দিকে নিরাপত্তা জোটের ব্যানারে একদল প্রগতিশীল নারী মার্জিয়ার সর্বোচ্চ শাস্তি চেয়েছে।

নরসিংদী প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা স্থানীয়দের দাবি, তরুণী হেনস্তার ঘটনায় গ্রেপ্তার মার্জিয়া নিরপরাধ এবং তাকে মুক্তি দিতে হবে। এই মানববন্ধনে নরসিংদীর স্থানীয় অন্তত শতাধিক ব্যক্তি উপস্থিত ছিলেন।

অপরদিকে, রেলওয়ে স্টেশনে মানববন্ধন করা প্রগতিশীল নারীদের দাবি, বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণীকে পোশাকের জন্য হেনস্তা করা অপরাধ। গ্রেপ্তার হওয়া দুইজনকে সর্বোচ্চ শাস্তি দিতে হবে এবং বাকিদেরও গ্রেপ্তার করতে হবে। এই মানববন্ধনে রাজধানী ঢাকা এবং নরসিংদীর বিভিন্ন সংগঠনের অন্তত ৫০ জন নারী কর্মী উপস্থিত ছিলেন।

স্থানীয় অ্যাডভোকেট শিরিন সুলতানা শেলী বলেন, ওই তরুণীর সঙ্গে ঘটে যাওয়া অনাকাঙ্খিত ঘটনার ভিডিওটি দেখেছি। সেখানে গ্রেপ্তার হওয়া মার্জিয়ার অবস্থান আমাদের কাছে স্পষ্ট। যার জন্যে তাকে এইভাবে গ্রেপ্তার করে ৩ দিনের রিমান্ড দেওয়ার তীব্র নিন্দা জানাচ্ছি।

নরসিংদী মডেল থানার পরিদর্শক (ওসি তদন্ত) হারুনুর রশিদ বলেন, মানববন্ধন করার অধিকার সবারই আছে। আমরা দুটি পক্ষকেই নিরাপত্তা দিয়েছি।

প্রসঙ্গত, গত ১৮ মে (বুধবার) ভোর সাড়ে ৫টার দিকে নরসিংদী রেলওয়ে স্টেশনে বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক তরুণী আধুনিক পোশাক পরায় হেনস্তার শিকার হন। এ ঘটনার ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ছে। এরপর, সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করে গত ২০ মে (শুক্রবার) রাত ৯টার দিকে নরসিংদী রেলওয়ে স্টেশন এলাকা থেকে মো. ইসমাইল নামে একজনকে আটক করে পুলিশ। পরদিন শনিবার পুলিশের করা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

সবশেষ, রবিবার ( ২৯ মে) দিবাগত রাতে নরসিংদীর শিবপুরের ইটাখোলা এলাকায় বোনের বাড়ি হতে র‌্যাবের হাতে গ্রেপ্তার হন হেনস্তার ঘটনার মূল হোতা মার্জিয়া আক্তার ওরফে শিলা। পরদিন সোমবার (৩০ মে) সন্ধ্যায় রেলওয়ে পুলিশের করা ৫ দিনের রিমান্ড আবেদন করলে আদালত মার্জিয়ার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত