রোদে চুল রুক্ষ এবং শুষ্ক হচ্ছে, কীভাবে হবে মোলায়েম?

| আপডেট :  ০৪ মে ২০২৪, ০২:৩৩  | প্রকাশিত :  ০৪ মে ২০২৪, ০২:৩৩


রোদে চুল রুক্ষ এবং শুষ্ক হচ্ছে, কীভাবে হবে মোলায়েম?

লাইফস্টাইল ডেস্ক


রোদ, ধুলো আর ধোঁয়া চুলের জন্য ক্ষতিকর। গ্রীষ্মে এই তিনটিই চুলের উপর সবচেয়ে বেশি প্রভাব ফেলে। রোদে বেরোলে ত্বকের যত্নে যতটা সচেতনতা দেখা যায়, চুল কিন্তু সেখানে ব্রাত্যই বলা চলে।

অত্যধিক তাপে চুল রুক্ষ এবং শুষ্ক হয়ে যায়। চুল পড়ার সমস্যাও বেড়ে যায়। এই সময় চুলের চাই বাড়তি যত্ন। তবে তার জন্য পার্লারে যাওয়ার দরকার নেই। সময় বার করে ঘরে বসেই চুলের যত্ন নেওয়া সম্ভব।

এ ক্ষেত্রে অ্যালো ভেরা হতে পারে তুরুপের তাস। খুশকি এবং অন্যান্য সংক্রমণ দূর করতেও এটি দারুণ উপকারী। তাই অ্যালো ভেরা দিয়েই বানাতে পারেন ঘরোয়া হেয়ার প্যাক।

মধু, নারকেল তেল ও অ্যালো ভেরা

শুষ্ক চুলে আর্দ্রতা ফেরাতে ও চুলের জেল্লা ফেরাতে এই মিশ্রণটির জুড়ি মেলা ভার। এক চামচ মধু, দু’ চামচ নারকেল তেল ও দু’ চামচ অ্যালো ভেরা নিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। স্নানের আধ ঘণ্টা আগে এই মিশ্রণ চুলে লাগিয়ে নিন। আধ ঘণ্টা পর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন চুল।

দই ও অ্যালো ভেরা

চুলের জেল্লা ধরে রাখতে দু’ চামচ টক দইয়ের সঙ্গে মিশিয়ে দিন এক চামচ অ্যালো ভেরা জেল। এই মিশ্রণ প্রায় দশ মিনিট ধরে মাথার ত্বকে মালিশ করে শ্যাম্পু করে ধুয়ে নিন চুল।

অ্যালো ভেরা ও ডিম

একটি পাত্রে ডিমের কুসুম, দু’চামচ অ্যালো ভেরা ও তার সঙ্গে এক চামচ অলিভ অয়েল নিয়ে ভাল করে মিশিয়ে নিন। প্যাকটি চুলে মেখে আধ ঘণ্টা পর চুল ভাল করে ধুয়ে শ্যাম্পু করে নিন। চুলের স্বাভাবিক বৃদ্ধিতে ও চুল পড়া রোধ করতে এই প্যাক বিশেষ কার্যকর।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত