লক্ষ্মীপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন

| আপডেট :  ৩১ জুলাই ২০২৪, ০৬:৪২  | প্রকাশিত :  ৩১ জুলাই ২০২৪, ০৬:৪২


লক্ষ্মীপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন

সারাদেশ

লক্ষ্মীপুর প্রতিনিধি


‘ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যে লক্ষ্মীপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

৩১ জুলাই, বুধবার সকালে জেলা প্রশাসক ও মৎস্য অধিদপ্তর লক্ষ্মীপুরের আয়োজনের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে  উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক সুরাইয়া জাহানের  সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু এমপি। এতেই বিশেষ অতিথি  বক্তব্য রাখেন  জেলা মৎস্য কর্মকর্তা বেলাল হোসেন, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. সারোয়ার জামান, লক্ষ্মীপুর ভবানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম রনি প্রমুখ।

বক্তারা বলেন, সবাইকে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন মেনে চলার আহবান জানান।সম্প্রতি দেশে মাছ চাষে ব্যপক সফলতা এনে দিয়েছেন মৎস্যজীবীরা। তবে কিছু কিছু মৎস্য চাষিরা মাছের খাবারের সাথে বিভিন্ন রাসায়নিক খাদ্য মিশিয়ে খাওয়ানোর কারণে দ্রুত মাছ বৃদ্ধি পাচ্ছে। তবে এটি স্বাভাবিক প্রক্রিয়ায় বড় হচ্ছে না। এই মাছ স্বাস্থ্য সম্মত হচ্ছে না। তাই সকলকে দায়িত্ব নিয়ে স্বাস্থ্য সম্মত মাছ চাষ করার আহবান জানান তিনি।

সভার পূর্বে জেলা প্রশাসকের কার্যালয়ের এলাকায় এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। সভা শেষে মৎস্য খাতে বিশেষ অবদান রাখায় জেলার ৪ মৎস্য খামারিকে পুরস্কার প্রদান করা হয়। পরে দালার বাজার খোয়া সাগর দিঘীতে মাছের পোনা অবমুক্ত করা হয়।

বিবার্তা/সুমন/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত