লঞ্চের ভাড়া শত ভাগ বাড়ানোর দাবি মালিকদের

| আপডেট :  ০৭ আগস্ট ২০২২, ০৯:১৪  | প্রকাশিত :  ০৭ আগস্ট ২০২২, ০৯:১৪

এবার লঞ্চের ভাড়া শতভাগ বাড়ানোর দাবি করেছেন লঞ্চ মালিকদের সংগঠন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল (যাপ) সংস্থা। রোববার সংস্থার সভাপতি মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কতৃপক্ষের চেয়ারম্যান বরাবর ভাড়া বাড়ানোর এ চিঠি দিয়েছেন।

চিঠিতে বলা হয়েছে, ১০০ কি.মি পর্যন্ত দূরত্বের জন্য প্রতি কিলোমিটার ২.৩০ টাকার স্থলে ২.৩০ টাকা বৃদ্ধি করে ৪.৬০ টাকা এবং ১০০ কিলোমিটারের উর্ধ্বে প্রতি কিলোমিটার দূরত্বের জন্য ২ টাকার স্থলে ৪টাকা নির্ধারণের দাবি জানিয়েছেন।

চিঠিতে আরো বলা হয়, বাঙ্গালী জাতির গর্বের পদ্মা সেতু নির্মাণের ফলে দক্ষিণ অঞ্চলের অধিকাংশ মানুষ সড়ক পথে যাতায়ত করছে। ফলে যাত্রী স্বল্পতার কারণে লঞ্চ ব্যবসায় চরম মন্দাভাব বিরাজ করছে। এরই মধ্যে সরকার গত ৫ই আগস্ট প্রতি লিটার ডিজেলের মূল্য ৮০ টাকা থেকে ৩৪ টাকা বৃদ্ধি করে ১১৪ টাকা নির্ধারণ করেছেন।

এছাড়া, বিশ্ব বাজারে ডলারের দাম বৃদ্ধি পাওয়ায় খোলা বাজারে মবিলের দাম প্রায় ৫০ ভাগ বৃদ্ধি পেয়েছে। প্লেট, এঙ্গেল, প্রপেলার, ইঞ্জিনের খুচরা যন্ত্রাংশ, ওয়েল্ডিং রড ও গ্যাস সহ স্প্রে পার্সের মূল্য পায় ২০০ গুণ বৃদ্ধি পেয়েছে। সবমিলে লঞ্চ পরিচালনার ব্যয় প্রায় ১০০ভাগ বৃদ্ধি পেয়েছে বলে জানানো হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত